Eight years of Narendra Modi Govt: সরকারের আট বছর পূর্তি, মঙ্গলেই সিমলায় পা রাখছেন প্রধানমন্ত্রী মোদী, কারণ কী?

Central Government: এই অনুষ্ঠানে বহু সাধারণ মানুষ উপস্থিত থাকবেন। সারা দেশ থেকে নির্বাচিত জনপ্রতিনিধিরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সরকারের বিভিন্ন জনকল্যাণ মূলক প্রকল্প এই অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরা হবে।

Eight years of Narendra Modi Govt: সরকারের আট বছর পূর্তি, মঙ্গলেই সিমলায় পা রাখছেন প্রধানমন্ত্রী মোদী, কারণ কী?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2022 | 7:45 AM

নয়া দিল্লি: বিপুল জনাদেশ নিয়ে ২০১৪ সালে প্রথম দেশের শাসনভার কাঁধে তুলে নিয়েছিলেন তিনি। ইতিমধ্যেই ভারতের প্রধানমন্ত্রী হিসেবে ৮ বছর কাজ করে ফেলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। খামতি থাকলেও নতুন ভারত তৈরিতে মোদী নেতৃত্বাধীন সরকার যে চেষ্টার কোনও ত্রুটি রাখেনি, একথা হয়তো সকলেই স্বীকার করবেন। সরকারের ৮ বছর পূর্তির দিন, মঙ্গলবার হিমাচল প্রদেশের (Himachal Pradesh) সিমলা যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাহাড়ি শহরে ‘গরিব কল্যাণ সম্মেলন’-এ উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী মোদী। ওই অনুষ্ঠান থেকেই প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি (Pradhan Mantri Kisan Samman Nidhi) প্রকল্পের একাদশ কিস্তির টাকা দেওয়া হবে, প্রধানমন্ত্রীর দফতর সূত্রে এমনই জানা গিয়েছে। জানা গিয়েছে, সকাল ১১ টা নাগাদ ‘গরিব কল্যাণ সম্মেলন’-এ উপস্থিত হবেন প্রধানমন্ত্রী। পিএমও সূত্রে জানা গিয়েছে, মোদী সরকারের ৮ বছর পূর্তি উপলক্ষে এই বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে এবং এই অনুষ্ঠানে অসংখ্য সাধারণ মানুষ উপস্থিত থাকবেন। সারা দেশ থেকে নির্বাচিত জনপ্রতিনিধিরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সরকারের বিভিন্ন জনকল্যাণ মূলক প্রকল্প এই অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরা হবে।

পিএমও সূত্রে খবর, সকাল ৯.৪৫ নাগাদ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী এবং সাংসদদের উপস্থিতিতে এই অনুষ্ঠানের সূচনা হবে। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে যোগ দেওয়ার পর নয়টি মন্ত্রকের উদ্যোগে নেওয়া বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের উপভোক্তাদের সঙ্গে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের চালু করা বিভিন্ন প্রকল্প নিয়ে মানুষের কী প্রতিক্রিয়া, তা জানতেই প্রধানমন্ত্রী তাঁদের সঙ্গে কথা বলবেন।

দেশের মানুষের কল্যাণে, নাগরিকদের জীবনযাত্রার স্বাচ্ছন্দ্যের উন্নতির জন্য সরকার যে প্রকল্পগুলি চালু করেছে, সেগুলি যেন আরও বেশি মাত্রায় মানুষের কাছে পৌঁছয় তা নিশ্চিত করতেই এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১১ তম কিস্তির টাকাও এই অনুষ্ঠান থেকে বিলি করবেন প্রধানমন্ত্রী। মোট ১০ কোটি কৃষক পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২১ হাজার কোটি টাকা পৌঁছে যাবে। পিএম কিষাণ যোজনার উপভোক্তাদের সঙ্গেও এদিনের অনুষ্ঠান থেকে কথা বলবেন প্রধানমন্ত্রী।