১ বছর বাদেই বয়স হবে ১০০, টিকা নিলেন প্রধানমন্ত্রীর মা, মোদী বললেন…

তবে তাঁর মা হীরাবেন কী টিকা নিয়েছেন সে বিষয়ে খোলসা করে কিছু জানাননি প্রধানমন্ত্রী (Narendra Modi)

১ বছর বাদেই বয়স হবে ১০০, টিকা নিলেন প্রধানমন্ত্রীর মা, মোদী বললেন...
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 4:37 PM

নয়া দিল্লি: দেশে জোর কদমে চলছে করোনা টিকাকরণ (COVID Vaccine)। কোভিশিল্ড ও কোভ্যাকসিনের মাধ্যমে ইতিমধ্যেই করোনা টিকা পেয়েছেন ২ কোটি ৫৬ লক্ষেরও বেশি মানুষ। আগেই করোনা টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী (Narendra Modi)। এ বার করোনা টিকা নিলেন প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদী। তাঁর মায়ের করোনা টিকা নেওয়ার কথা টুইট করে লিখেছেন খোদ মোদীই। টুইটে তিনি লিখেছেন, “আমি এটা জানিয়ে খুব খুশি হচ্ছি যে আমার মা করোনা টিকার প্রথম ডোজ় নিয়েছেন। যাঁরা যাঁরা টিকা পাওয়ার যোগ্য, আমি তাঁদের সকলের কাছেই টিকা নেওয়ার জন্য আর্জি জানাচ্ছি।”

তবে তাঁর মা হীরাবেন কী টিকা নিয়েছেন সে বিষয়ে খোলসা করে কিছু জানাননি প্রধানমন্ত্রী। দেশে এখন দু’টি টিকার মাধ্যমে টিকাকরণ চলছে। প্রধানমন্ত্রী আগেই জানিয়েছিলেন, তিনি দেশীয় প্রযুক্তিতে তৈরি কোভ্যাক্সিন নিয়েছেন। কার্যত দেশজুরে তৈরি হওয়া টিকার প্রতি অনীহা ঘোচাতেই এগিয়ে এসে টিকা নিয়েছিলেন মোদী।

প্রধানমন্ত্রী মা হীরাবেন গান্ধীনগরের রাইসিন গ্রামে তাঁর ছোট ছেলে পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন। এখন সারা দেশে দ্বিতীয় দফার করোনা টিকাকরণ চলছে। এই দফায় টিকা পাচ্ছেন দেশের ষাটোর্ধ্ব ও ৪৫ বছরের বেশি বয়সী কো-মর্বিডিটি যুক্তরা। কোন কোন কো-মর্বিডিটি উপযুক্ত বলে গণ্য হবে, তারও একটি তালিকা প্রকাশ করেছিল কেন্দ্র। সেই মতোই কো-উইন অ্যাপের মাধ্যমে টিকাকরণ চলছে। প্রসঙ্গত, এর আগে দেশের একাধিক রাষ্ট্রনায়ক করোনা টিকা নিয়েছেন। টিকা নিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং- সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী।

আরও পড়ুন: মেয়েদের সঙ্গে কু-আচরণ মদ্যপ স্বামীর, রাগে ‘উচিত শিক্ষা’ দিলেন স্ত্রী