Punjab Assembly Election Results 2022: পঞ্জাবে ‘ঝাড়ু ঝড়’, কংগ্রেসকে ফুঁ দিয়ে উড়িয়ে সরকার গঠনের পথে আম আদমি পার্টি

AAP Punjab Election Results 2022: ভোটের ফল প্রকাশের সঙ্গে সঙ্গে দেখা গেল, বুথফেরত সমীক্ষা ফলাফল সত্যি প্রমাণ করে, পঞ্জাবে ক্ষমতা দখলের পথে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি।

Punjab Assembly Election Results 2022: পঞ্জাবে 'ঝাড়ু ঝড়', কংগ্রেসকে ফুঁ দিয়ে উড়িয়ে সরকার গঠনের পথে আম আদমি পার্টি
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 1:09 PM

চণ্ডীগঢ়: বুথ ফেরত সমীক্ষাতে পাওয়া ইঙ্গিত সত্যি হওয়া পথে। ফেব্রুয়ারি মাসের ২০ তারিখ সীমান্তবর্তী রাজ্য পঞ্জাবে বিধানসভা নির্বাচনের পর, চলতি মাসের ৭ তারিখ যখন বিভিন্ন সংস্থা ও সর্বভারতীয় সংবাদমাধ্যমগুলি বুথফেরত সমীক্ষা প্রকাশ করেছিল, তখনই দেখা গিয়েছিল এবারের বিধানসভা নির্বাচনে পঞ্জাবে অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি কংগ্রেসকে পিছনে ফেলে এগিয়ে যেতে পারে। বেশ কিছু সমীক্ষায় আম আদমি পার্টিকে এগিয়ে থাকলেও নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা থেকে বেশ কিছুটা পিছিয়ে ছিল। ভোটের ফল প্রকাশের সঙ্গে সঙ্গে দেখা গেল, বুথফেরত সমীক্ষা ফলাফল সত্যি প্রমাণ করে, পঞ্জাবে ক্ষমতা দখলের পথে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি। ১১৭ আসনের  পঞ্জাবে আম আদমি পার্টি এই মুহূর্তে ৮৮ টি আসনে এগিয়ে রয়েছে।

বুথ ফেরত সমীক্ষায় ইঙ্গিত ছিল আপ কংগ্রেসের থেকে এগিয়ে থাকলেও কংগ্রেস লড়াইতে থাকবে। তবে ভোটের ফল প্রকাশের পর দেখা গিল আপের সঙ্গে লড়াইতেই নেই কংগ্রেস। খুব বড় অঘটন না ঘটলে রাজ্যের কংগ্রেসের দুই বড় মুখ পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি ও প্রদেশ সভাপতি নভজ্যোত সিং সিধু  ভোটে পরাজিত হতে চলেছেন। এমনকি কংগ্রেস ছেড়ে নতুন দল তৈরি করা প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংও ভোটে হারতে চলেছেন।

প্রাক্তন কমেডিয়ান তথা পঞ্জাবের আপ  সাংসদ ভগবন্ত মানকে মুখ্যমন্ত্রী মুখ করে এবার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল কেজরীবালের আপ। আপ যে এবার পঞ্জাবে বাজিমাৎ করতে পারে চণ্ডীগঢ় কর্পোরেশন নির্বাচনেও সেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল। সব জল্পনাকে সত্যি প্রমাণিত করে পঞ্জাব বিধানসভা আম আদমি পার্টির দখলে।

আরও পড়ুন Goa Assembly Election Results 2022: হতে পারে মমতা-অভিষেকের স্বপ্নপূরণ, গোয়াতে ৪ আসনে এগিয়ে তৃণমূল জোট