চিনকে সাহায্যের অভিযোগ! কেন্দ্রীয় প্রতিমন্ত্রী-প্রাক্তন সেনাপ্রধান ভিকে সিং’কে বহিষ্কারের দাবি রাহুলের

ভিকে সিং বলেছিলেন, "আপনাদের নিশ্চিতভাবে বলতে পারি, চিন যদি ১০ বার সীমান্ত টপকে থাকে, তবে আমরা কমপক্ষে ৫০ বার টপকেছি।"

চিনকে সাহায্যের অভিযোগ! কেন্দ্রীয় প্রতিমন্ত্রী-প্রাক্তন সেনাপ্রধান ভিকে সিং'কে বহিষ্কারের দাবি রাহুলের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 10:55 PM

নয়া দিল্লি: রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধে চিনকে পরোক্ষে সাহায্য করার যে অভিযোগ এত দিন বিজেপি করে এসেছে, সেই অভিযোগের তিরেই এবার পাল্টা বিজেপিকে বিঁধলেন সোনিয়া-পুত্র। অবসরপ্রাপ্ত সেনাপ্রধান তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভিকে সিং (VK Singh)-এর বিতর্কিত বয়ানের জেরে কংগ্রেসের প্রাক্তন সভাপতি মঙ্গলবার টুইটে তোপ দেগেছেন। ভারতের বিরুদ্ধে গিয়ে চিনকে সাহায্য করার অভিযোগ তুলে তিনি ভিকে সিং-এর বহিষ্কার দাবি তোলেন।

মঙ্গলবার বিকেলে রাহুল গান্ধী একটি টুইট করেন। যেখানে সংবাদ মাধ্যমের প্রকাশিত প্রতিবেদনের অংশ বিশেষ তুলে ধরে তিনি লেখেন, “বিজেপির একজন মন্ত্রী ভারতের বিরুদ্ধে মামলা করতে চিনকে সাহায্য করছে কেন? ওঁকে বরখাস্ত করা উচিত ছিল। বহিষ্কার না হলে তা প্রত্যেক ভারতীয় জওয়ানকে অপমান করা হবে।”

কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের প্রতিমন্ত্রী ভিকে সিং রবিবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে চিন-ভারত সীমান্ত ইস্যু নিয়ে আলোচনা করছিলেন। মাদুরাইতে সাংবাদিক মহলের সঙ্গে আলাপচারিতার সময় তাঁকে বলতে শোনা যায়, চিনের সঙ্গে তথাকথিতভাবে সীমান্ত নির্ধারণ কখনই করা হয়নি। তিনি বলে চলেন, “আপনারা কেউই জানেন না আমরা কতবার সীমা লঙ্ঘন করেছি। চিনা সংবাদ মাধ্যম এসব লেখে না।” এরপরই তাঁর সেই বয়ান আসে যা নিয়ে যাবতীয় বিতর্কের সূত্রপাত। ভিকে সিং বলে বসেন, “তবে এটা আপনাদের নিশ্চিতভাবে বলতে পারি, চিন যদি ১০ বার সীমান্ত টপকে থাকে, তবে আমরা কমপক্ষে ৫০ বার টপকেছি।”

আরও পড়ুন: আমি নয়, গুরুদেবের আসনে বসেছিলেন নেহরু-রাজীব! ‘প্রমাণ’-সহ দাবি শাহর

তাঁর এই মন্তব্যকে হাতিয়ার করেই আসরে নেমে পড়ে চিনা বিদেশ মন্ত্রক। মন্ত্রকের মুখপাত্র ওয়াং ওয়েবিন বলেন, “আগেই আমরা বলেছিলাম অশান্তির বীজ কোথায় লুকিয়ে রয়েছে। এবার ভারত সরাসরি তা স্বীকার করে নিয়েছে। বিগত কয়েক বছর ধরে ভারত লাগাতার অনুপ্রবেশের চেষ্টা করে গিয়েছে এবং অশান্তি তৈরির মাধ্যমে স্থিতাবস্থা বিঘ্নিত করেছে।”

আরও পড়ুন: লালকেল্লার ঘটনায় অভিযুক্ত অভিনেতা দীপ সিধুকে সাত দিনের পুলিশ হেফাজত