‘জিডিপিতে দারুণ বৃদ্ধি করেছেন মোদীজী’, রাহুলের মুখে ‘প্রশংসা’

চলতি সপ্তাহে এই নিয়ে চতুর্থবার জ্বালানির মূল্যবৃদ্ধি হল। বর্তমানে দিল্লিতে প্রতি লিটারে পেট্রোল ও ডিজেলের মূল্য যথাক্রমে ৮৫ টাকা ৭০ পয়সা ও ৭৫ টাকা ৮৮ পয়সা। ক্রমাগত এই মূল্যবৃদ্ধি নিয়েই সরব হলেন রাহুল গান্ধী।

'জিডিপিতে দারুণ বৃদ্ধি করেছেন মোদীজী', রাহুলের মুখে 'প্রশংসা'
ফাইল চিত্র।
ঈপ্সা চ্যাটার্জী

|

Jan 24, 2021 | 2:40 PM

নয়া দিল্লি: কৃষি আইনের পর এবার দেশের জিডিপি (GDP) নিয়ে রাহুলের তোপের মুখে মোদী সরকার। চলতি সপ্তাহে চতুর্থবার পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি হওয়ায় মুখ খুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। কটাক্ষের সুরেই তিনি বলেন, “দেশের জিডিপিতে দারুণ বৃদ্ধি এনেছেন মোদীজী।”

শনিবার দেশে পেট্রোল-ডিজেল সর্বকালের সর্বোচ্চ মূল্যে পৌঁছয়। চলতি সপ্তাহে এই নিয়ে চতুর্থবার জ্বালানির মূল্যবৃদ্ধি হল। বর্তমানে দিল্লিতে প্রতি লিটারে পেট্রোল ও ডিজেলের মূল্য যথাক্রমে ৮৫ টাকা ৭০ পয়সা ও ৭৫ টাকা ৮৮ পয়সা। মুম্বইয়ে প্রতি লিটার পিছু পেট্রোল ও ডিজেলের মূল্য যথাক্রমে ৯২ টাকা ২৮ পয়সা ও ৮২ টাকা ৬৬ পয়সা।

চলতি সপ্তাহে চারবার জ্বালানির মূল্যবৃদ্ধি হওয়ার পরই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বিরোধী দলের নেতা রাহুল গান্ধী টুইট করেন। টুইটে লেখেন, “মোদীজী জিডিপি অর্থাৎ পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধিতে অসাধারণ বিকাশ দেখিয়েছেন! সাধারণ মানুষ মূল্যবৃদ্ধি নিয়ে নাজেহাল, এদিকে মোদী সরকার ট্যাক্স উসুল করতেই ব্যস্ত।”

আরও পড়ুন: এ বার কি ‘নরম’ হবেন নমো? প্রধানমন্ত্রীর মাকে চিঠি লিখলেন অন্নদাতারা

জ্বালানির ক্রমাগত মূল্যবৃদ্ধির জন্য বিরোধী দল সরকারকে দোষারোপ করলেও তৈল্যমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan) দোষ চাপিয়েছেন সৌদি আরব (Soudi Arab)-র ঘাড়ে। তিনি জানান, সৌদি আরবে তেলের উৎপাদন হ্রাস পাওয়াতেই দেশে জ্বালানির দাম বৃদ্ধি পেয়েছে।

বিশ্বের অন্যতম জ্বালানি তেল উৎপাদক সৌদি আরব গতবছরের ফেব্রুয়ারি-মার্চ মাসেই জানায় তারা জ্বালানির উৎপাদনে রাশ টানতে চলেছেন। এবার থেকে প্রতিদিন তারা ১ মিলিয়ন ব্যারেল তেল কম উৎপাদন করবে। এরপরই বিভিন্ন দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি শুরু হয়।

আরও পড়ুন: সীমান্ত সমস্যা নিয়ে নতুন বছরে ফের মুখোমুখি ভারত-চিন, মিলবে সমাধান?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla