ঘনিষ্ঠদের ক্যাবিনেটে স্থান নয়, ভিন্ন দাবি নিয়ে দিল্লি গিয়েছিলেন ‘বিক্ষুব্ধ’ পাইলট?

শ্রীমাধোপুরের বিধায়ক জানান, রাজস্থানের ক্যাবিনেট, বোর্ড ও কর্পোরেশনে সচিন ঘনিষ্টদের জায়গা করে দেওয়া নিয়ে দামাদামি চলছে, এ কথা সম্পূর্ণ ভুয়ো।

ঘনিষ্ঠদের ক্যাবিনেটে স্থান নয়, ভিন্ন দাবি নিয়ে দিল্লি গিয়েছিলেন 'বিক্ষুব্ধ' পাইলট?
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2021 | 12:26 PM

জয়পুর: দীর্ঘ একবছর ধরে সমস্যার সুরাহার জন্য অপেক্ষা করেছিলেন। শেষমেশ ধৈর্য্য হারিয়েই গত সপ্তাহে কংগ্রেসের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলতে দিল্লি হাজির হয়েছিলেন বিক্ষু্ব্ধ নেতা সচিন পাইলট (Sachin Pilot)। সেইসময়ই গুঞ্জন শুরু হয়েছিল, তাঁর ঘনিষ্টদের মন্ত্রীসভায় জায়গা করে দেওয়ার দাবি জানিয়েছেন পাইলট। তবে বুধবার সেই জল্পনা উড়িয়ে দিলেন কংগ্রেস বিধায়ক দীপেন্দ্র সিং শেখাওয়াত (Deependra Singh Shekhawat)।

শ্রীমাধোপুরের বিধায়ক জানান, রাজস্থানের ক্যাবিনেট, বোর্ড ও কর্পোরেশনে সচিন ঘনিষ্টদের জায়গা করে দেওয়া নিয়ে দামাদামি চলছে, এ কথা সম্পূর্ণ ভুয়ো। তিনি কেবল দলীয় কর্মীদের যোগ্য সম্মান দেওয়া নিয়েই সরব হয়েছেন শীর্ষ নেতৃত্বের কাছে।

পাইলট ঘনিষ্ট রাজস্থানের প্রাক্তন স্পিকার বলেন, “ক্ষমতা বা পদের জন্য কোনও প্রকার দর-দাম চলছে না। এটি দলীয় কর্মীদের সম্মান, গর্বের বিষয়। যে সমস্ত কর্মীরা দীর্ঘ বছর ধরে বিজেপির বিরুদ্ধে লড়াই করে কংগ্রেসের হাতে রাজ্যের ক্ষমতা ও দায়িত্বভার তুলে দিয়েছে, তাদের যোগ্য সম্মান পাইয়ে দেওয়ার জন্যই সচিন পাইলট লড়াই করছেন।”

রাজ্যে মন্ত্রীসভা সহ একাধিক গুরুত্বপূর্ণ পদে কাদের স্থান পাওয়া উচিত, সে বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “যাঁরা কেবল পোলিং বুথে বসেছেন বা অবসরপ্রাপ্ত আমলা কিংবা সরকারি কর্মী, তাঁদের নয়, বরং ২০১৪ সাল থেকে বসুন্ধরা রাজের সময়কালে যাঁরা বিজেপির অত্যাচার সহ্য করেছিল, নিরন্তর লড়াই করেছিল দলের জন্য, তাদেরকেই যোগ্য সম্মান দিয়ে ক্ষমতায় বসানো উচিত।”

গত বছরই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে সচিন পাইলটের বিরোধ সামনে আসে। কার্যত দুটি ক্যাম্পে ভাগ হয়ে যায় দলীয় কর্মীরা। বিরোধ এতটাই চরমে ওঠে যে দল ছাড়ার হুমকি দেন পাইলট। এরপরই কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী বঢরা তাঁর সঙ্গে কথা বলেন এবং যাবতীয় সমস্যা সমাধানের ব্যবস্থা করা হবে বলে আশ্বস্ত করেন। যদিও একবছর কেটে গেলেও বিক্ষুব্ধ নেতার কোনও দাবিই পূরণ হয়নি বলে দাবি।

আরও পড়ুন: কলকাতা সহ ৯ শহরে হাজির স্পুটনিক-ভি, কবে থেকে শুরু হবে টিকাকরণ, জানাল সংস্থা