২ ডোজ়কেও কুপোকাত করে ৬৫ বছরের করোনা জয়ী বৃদ্ধার শরীরে বাসা বাঁধল ডেল্টা প্লাস!

Delta Plus Case in Rajasthan: ডেল্টা প্লাসে আক্রান্ত ওই মহিলা পূর্বেই করোনা আক্রান্ত হয়েছিলেন এবং সুস্থও হয়ে উঠেছিলেন। নির্দিষ্ট সময় বাদে তিনি কোভ্যাক্সিনের দুটি ডোজ়ও নিয়েছিলেন।

২ ডোজ়কেও কুপোকাত করে ৬৫ বছরের করোনা জয়ী বৃদ্ধার শরীরে বাসা বাঁধল ডেল্টা প্লাস!
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Jun 27, 2021 | 1:24 PM

জয়পুর: রাজস্থানেও খোঁজ মিলল প্রথম “ডেল্টা প্লাস” ভ্যারিয়েন্টে আক্রান্তের। শুক্রবার রাজস্থানের বিকানিরের বাসিন্দা ৬৫ বছরের এক মহিলার দেহ থেকে সংগৃহীত নমুনায় ডেল্টা প্লাসের অস্তিত মেলে। জানা গিয়েছে, ওই মহিলা আগেও করোনা আক্রান্ত হয়েছিলেন এবং তাঁর করোনা টিকার দুটি ডোজ়ও নেওয়া হয়ে গিয়েছে।

বিকানিরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ ও পি চাহার জানান, ডেল্টা প্লাসে আক্রান্ত ওই মহিলা পূর্বেই করোনা আক্রান্ত হয়েছিলেন এবং সুস্থও হয়ে উঠেছিলেন। নির্দিষ্ট সময় বাদে তিনি কোভ্যাক্সিনের দুটি ডোজ়ও নিয়েছিলেন। তারপরও কীভাবে তিনি ডেল্টা প্লাসে আক্রান্ত হলেন, তা বোঝা যাচ্ছে না।

জানা গিয়েছে, গত ৩০ মে পুণের ন্যাশনাল ইন্সটিটিউট অব ভাইরোলজিতে ওই মহিলার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। শুক্রবার রিপোর্ট এলে জানা যায়, তিনি ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। বিকানিরের বাংলা নগর অঞ্চলের বাসিন্দা ওই মহিলার কোনও উপসর্গ নেই বলেই জানা গিয়েছে। আপাতত তিনি বাড়িতেই আইসোলেশনে রয়েছেন।

এ দিকে, রাজ্যে প্রথম ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্তের খোঁজ মিলতেই গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে। মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানান, ওই মহিলা যে অঞ্চলে বাস করেন, শনিবারই সেখানের বাসিন্দাদের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

আরও পড়ুন: ‘জোটের পরিকল্পনা নেই’, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে দলের উপরই আস্থা মায়াবতীর=