‘জোটের পরিকল্পনা নেই’, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে দলের উপরই আস্থা মায়াবতীর

Mayawati on Election Tie-Up: পঞ্জাবে শিরোমণি আকালি দলের সঙ্গে জোট বাঁধায় বাকি রাজ্যেও জোটেই নির্বাচন লড়বেন মায়াবতী, এমনটাই জল্পনা শুরু হয়। তবে এ দিন মায়াবতী নিজেই টুইট করে জানান, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ড নির্বাচনে তাঁর দল একাই লড়বে।

'জোটের পরিকল্পনা নেই', উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে দলের উপরই আস্থা মায়াবতীর
ফাইল চিত্র। ছবি:PTI
Follow Us:
| Updated on: Jun 27, 2021 | 9:07 AM

নয়া দিল্লি: আসাউদ্দিন ওয়াইসির সঙ্গে হাত মিলিয়ে নয়, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনে একাই লড়বে মায়াবতীর দল বহুজন সমাজ পার্টি। এ দিন সকালে মায়াবতী নিজেই টুইট করে জানান তিনি জোটে আস্থা রাখছেন না।

আগামী বছরই উত্তর প্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, মণিপুর, গোয়ায় বিধানসভা নির্বাচন রয়েছে। একের পর এক জোট ভেঙে যাওয়ায় বহুদিন আগেই কারোর সঙ্গে জোট বাঁধবেন না বলে জানিয়েছিলেন বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী। তবে সম্প্রতিই তিনি পঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য শিরোমণি আকালি দলের সঙ্গে জোট বাঁধেন। ১১৭টি আসনের মধ্যে শিরোমণি দল ৯৭টি আসনে ও বিএসপি ২০টি আসনে লড়বে বলে ঠিক হয়।

পঞ্জাবে জোট বাঁধায় বাকি রাজ্যেও জোটেই নির্বাচন লড়বেন মায়াবতী, এমনটাই জল্পনা শুরু হয়। শোনা যায়, আসাউদ্দিন ওয়াইসির দল এআইএমআইএমের সঙ্গে জোটে উত্তর প্রদেশ সহ বাকি রাজ্য নির্বাচনে লড়তে পারেন মায়াবতী। তবে এ দিন সেই জল্পনায় জল ঢেলে মায়াবতী নিজেই টুইট করে জানান, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ড নির্বাচনে তাঁর দল একাই লড়বে। মিমের সঙ্গে জোট বাঁধার যে সংবাদ প্রকাশিত করা হয়েছে, তা সম্পূর্ণ ভুয়ো।

চলতি সপ্তাহে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবও “পিসি-ভাইপো” জোটের জল্পনা উড়িয়ে দেন। তিনি জানান, বিএসপির কয়েকজন নেতারা দলের সঙ্গে যোগাযোগ করলেও আসন্ন নির্বাচনে তাঁরা এক মানসিকতার দলের সঙ্গেই জোট বাঁধতে চান। কংগ্রেসের সঙ্গেও গতবারের নির্বাচনে জোট বেধে কোনও লাভ হয়নি, তাই কংগ্রেসের সঙ্গেও ফের জোট বাঁধার কোনও পরিকল্পনা নেই।

আরও পড়ুন: Delta Plus Cases in India: ১১ রাজ্যে থাবা বসিয়েছে ‘ডেল্টা প্লাস’, কেবল মহারাষ্ট্রেই আক্রান্ত ২১!