করোনায় আক্রান্তর মৃতদেহ ছুড়ে ফেলা হচ্ছে নদীতে, উত্তরপ্রদেশের ঘটনায় চাঞ্চল্য

মৃতব্যক্তির নাম প্রেমনাথ মিশ্র (Premnath Mishra)। ২৫ মে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং ২৮ মে মারা যান তিনি। কোভিড প্রটোকল মেনেই দেহ তুলে দেওয়া হয় পরিবারের হাতে।

করোনায় আক্রান্তর মৃতদেহ ছুড়ে ফেলা হচ্ছে নদীতে, উত্তরপ্রদেশের ঘটনায় চাঞ্চল্য

বলরামপুর: আবারও শিরোনামে যোগীরাজ্য। কিছুদিন আগেই করোনায় আক্রান্ত হয়ে মৃতদেহ গঙ্গায় ভাসিয়ে দেওয়ার ছবি ভাইরাল হয়েছিল। যার সমালোচনা করেছিল সারা দেশের মানুষ। ফের একবার ভয়ঙ্কর দৃশ্যের সাক্ষী থাকল উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। এবার নদীতে (River) মৃতদেহ ছুড়ে ফেলার জলজ্যান্ত ছবি ভাইরাল হল। ঘটনার নিন্দা করেছেন বহু মানুষ।

উত্তরপ্রদেশের বলরামপুর জেলায় ঘটনাটি ঘটেছে শুক্রবার। ছবিতে দেখা যাচ্ছে, রাপ্তি নদীর ব্রিজ থেকে এক ব্যক্তির মৃতদেহ নদীতে ছুড়ে ফেলছেন দুজন। সেই সময় পথচারীর মোবাইলের ক্যামেরায় গোটা বিষয়টি ধরা পড়ে। পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে রীতিমতো শোরগোল পড়ে যায়।

যারা মৃতদেহটি ছুড়ে ফেলছেন নদীতে, তাদের মধ্যে একজন পিপিই কিট পরা। আর এ থেকেই অনুমান করে নেওয়া হয়েছে মৃতব্যক্তি কোভিডে আক্রান্ত ছিলেন। বলরামপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিবি সিংহ পরে নিশ্চিত করে বলেন ওই মৃতব্যক্তি কোভিডে আক্রান্ত হয়েছিলেন।

পরিবারের সদস্যরাই মৃতদেহটি নদীতে ভাসিয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে, এমনটাই জানিয়েছেন বলরামপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক। মৃতব্যক্তির নাম প্রেমনাথ মিশ্র। ২৫ মে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং ২৮ মে মারা যান তিনি। কোভিড প্রটোকল মেনেই দেহ তুলে দেওয়া হয় পরিবারের হাতে। এরপরই তাকে গঙ্গায় ভাসাতে উদ্যোগী হয় পরিবার।

রাপ্তি নদীর জলে লাশ ফেলার ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। ঘটনায় মামলা দায়ের হয়েছে। তদন্তে নেমেছে পুলিশ। গত কয়েক দিন ধরেই গঙ্গায় মৃতদেহ ভাসতে দেখা গিয়েছে। এই বিষয়ে বিতর্কের শীর্ষে উত্তরপ্রদেশ এবং বিহার। কিছুদিন আগে বক্সারের কাছে গঙ্গা থেকে কোভিডে আক্রান্ত ৭১টি লাশ পাওয়া গিয়েছিল। কেন্দ্রের কড়া নজরে রয়েছে বিষয়টি।

আরও পড়ুন: ৭ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল হরিয়ানায়

Click on your DTH Provider to Add TV9 Bangla