৭ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল হরিয়ানায়

৭ দিনের জন্য লকডাউনের সময়সীমা বাড়ল হরিয়ানায়। আগামী ৭ জুন (June 7) পর্যন্ত জারি থাকবে লকডাউন।

৭ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল হরিয়ানায়
নাইট কার্ফু জারি থাকবে
Follow Us:
| Updated on: May 30, 2021 | 2:55 PM

চণ্ডীগড়: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। সম্প্রতি করোনার গ্রাফ সামান্য নামলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। সংক্রমণ রুখতে একাধিক জায়গায় জারি হয়েছে লকডাউন (Lockdown)। লকডাউনের সুফলও মিলেছে। কোনও কোনও রাজ্য লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। হরিয়ানায় (Haryana) ফের বাড়ানো হল লকডাউনের সময়সীমা।

মনে করা হচ্ছে লকডাউনের মেয়াদ বাড়লেই করোনার সংক্রমণ কমবে। এই মর্মে আজ লকডাউনের মেয়াদ বাড়ার কথা ঘোষণা করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। তিনি জানিয়েছেন, ৭ দিনের জন্য লকডাউনের সময়সীমা বাড়ল হরিয়ানায়। আগামী ৭ জুন পর্যন্ত হরিয়ানায় জারি থাকবে লকডাউন।

দিল্লি, কেরালা, ওড়িশা সহ একাধিক জায়গায় লকডাউনের মেয়াদ বেড়েছে। রবিবার লকডাউনের সময়সীমা বাড়ল হরিয়ানায়। তবে জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড় মিলবে। সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত খোলা থাকবে দোকানপাট, পাশাপাশি রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর।

লকডাউনের সুফল স্বরূপ বহু রাজ্যে করোনার সংক্রমণ কেমেছে। অন্যদিকে লকডাউনের মেয়াদ বাড়ার জন্য অনেক মানুষের রুজিতে টান পড়েছে। তাদের কথাও ভাবছে সরকার। বিশেষ করে দিন আনি দিন খাই মানুষেরা আর্থিক সংকটে পড়েছেন এই পরিস্থিতিতে। তাই নানা ক্ষেত্রে শর্ত সাপেক্ষে ছাড় পাবেন অনেকে।

আরও পড়ুন: ৯ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল কেরলে