৯ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল কেরলে

এর আগে ৩০ মে পর্যন্ত লকডাউনের (Lockdown) নির্দেশিকা দেওয়া হয়। সেই অনুযায়ী রবিবার লকডাউনের মেয়াদ শেষ হত।

৯ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল কেরলে
বাড়ল লকডাউনের সময়সীমা
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2021 | 8:10 AM

তিরুঅনন্তপুরম: করোনায় কাবু গোটা দেশ। মৃত্যুর সংখ্যায় আমেরিকা, ব্রাজিলের পরেই ভারতের স্থান। দেশে ভ্যাকসিনের (Vaccine) অভাব। নানা জায়গায় জারি হয়েছেন লকডাউন (Lockdown)। তবুও রোখা যাচ্ছে না করোনাকে। অবশ্য লকডাউনের সুফল মিলেছে কিছু কিছু জায়গায়। সম্প্রতি করোনার গ্রাফ কিছুটা নেমেছে।

করোনার সংক্রমণ রুখতেই লকডাউনের মেয়াদ বাড়াল কেরল সরকার। সারা রাজ্যে লকডাউন বাড়ানো হয়েছে ৯ জুন পর্যন্ত। সাধারণ মানুষের রুজিরুটির কথা ভেবে লকডাউনের কড়াকড়ি কম করা হবে। কীভাবে করোনাকে রোধ করা যায় এই বিষয়ে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন স্বাস্থ্য কর্তাদের সঙ্গে মিটিং করেছেন।

সারা রাজ্যে লকডাউন থাকলেও মল্লপুরম জেলায় তৃতীয় পর্যায়ের লকডাউন তুলে নেওয়া হচ্ছে। গত এক দিনে কেরলে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৫,৫১৩ জন। সুস্থ হয়ে উঠেছে ২৮,১০০ জন। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯৮ জনের।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই কেরলে জারি হয় লকডাউন। এর আগে ৩০ মে পর্যন্ত লকডাউনের নির্দেশিকা দেওয়া হয়। সেই অনুযায়ী রবিবার লকডাউনের মেয়াদ শেষ হত। কিন্তু করোনা পরিস্থিতি বিচার করে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিল কেরলের সরকার। এবার লকডাউন জারি থাকবে ৯ জুন পর্যন্ত।

আরও পড়ুন: ভারতকে খাবার পাঠিয়ে সাহায্য করল জিডিপিতে ৬৭ নম্বরে থাকা কেনিয়া