Tourist died: তিনদিনের ব্যবধানে ওড়িশার হোটেলে ২ রুশ পর্যটকের মৃত্যু, চাঞ্চল্য

গত ২১ ডিসেম্বর, বুধবার রাশিয়ান পর্যটক পাভেল অ্যান্থম, ভ্লাদিমির বিদেনোভ-সহ চার সদস্যের একটি দল রায়গাদা শহরের একটি হোটেলে ওঠেন। তাঁদের সঙ্গে ছিলেন গাইড জিতেন্দ্র সিং।

Tourist died: তিনদিনের ব্যবধানে ওড়িশার হোটেলে ২ রুশ পর্যটকের মৃত্যু, চাঞ্চল্য
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2022 | 5:04 PM

ভুবনেশ্বর: ফের ওড়িশার হোটেলে মৃত্যু হল বিদেশি পর্যটকের। এবারও ওড়িশার রায়গাদা জেলার হোটেলেই মৃত্যু হল রাশিয়ার পর্যটকের। এবার হোটেলের ব্যালকনির তিনতলা থেকে পড়ে মৃত্য হয়েছে ওই পর্যটকের। দিন তিনেক আগে এই একই হোটেল থেকে এই পর্যটকের সঙ্গীর মৃতদেহ উদ্ধার হয়েছিল। দু-দিনের মধ্যে আবার রাশিয়ার পর্যটকের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

পুলিশ জানায়, মৃত রাশিয়ান পর্যটকের নাম পাভেল অ্যান্থম (৬৫)। শনিবার রাতে রায়গাদা শহরের একটি বিলাসবহুল হোটেলের বাইরে ব্যালকনির নীচে থেকে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার হয়। দিন তিনেক আগে এই হোটেল পাভেল অ্যান্থমের সঙ্গী ভ্লাদিমির বিদেনোভের মৃতদেহ উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২১ ডিসেম্বর, বুধবার রাশিয়ান পর্যটক পাভেল অ্যান্থম, ভ্লাদিমির বিদেনোভ-সহ চার সদস্যের একটি দল রায়গাদা শহরের একটি হোটেলে ওঠেন। তাঁদের সঙ্গে ছিলেন গাইড জিতেন্দ্র সিং। তাঁরা হোটেলের প্রথম তলে ঘর বুকিং করেছিলেন। তারপর বৃহস্পতিবাবার হোটেলের প্রথম তলেরই একটি ঘর থেকে ভ্লাদিমির বিদেনোভকে অচৈতন্য অবস্থায় পাওয়া যায়। তাঁর আশপাশে অনেকগুলি মদের বোতল ছিল। হোটেলকর্মীরা বিদেনোভকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তাঁর মৃত্যুর কারণ স্পষ্ট নয়। তবে তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে দিন তিনেক পর আবার শনিবার হোটেলের নীচে থেকে পাভেল অ্যান্থমের রক্তাক্ত দেহ উদ্ধার হয়। যা নিয়ে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। হোটেলের ব্যালকনি থেকে পড়ে গিয়েই তাঁর মৃত্যু হয়েছে বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

অন্যদিকে, দিন তিনেকের ব্যবধানে দুজনের মৃত্যুর ঘটনায় রাশিয়ান পর্যটকদলের অন্যান্য সদস্যের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। তাঁরা অবিলম্বে হোটেল ছেড়ে ফিরে যেতে চাইছেন। তবে তদন্তে পুলিশকে সবরকম সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।