Air India Flights Concession : বিমানযাত্রীদের জন্য সুখবর, অর্ধেক দামে মিলবে এয়ার ইন্ডিয়ার টিকিট

Air India Flights Concession : যেসব প্রবীণ নাগরিকরা নিয়মিত বিমানে যাতায়াত করেন তাদের জন্য বড় ছাড় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার তরফে। এয়ার ইন্ডিয়ার বিমানে প্রবীণ নাগরিকরা টিকিটে ৫০ শতাংশ ছাড় পাবেন।

Air India Flights Concession : বিমানযাত্রীদের জন্য সুখবর, অর্ধেক দামে মিলবে এয়ার ইন্ডিয়ার টিকিট
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2022 | 9:44 PM

নয়া দিল্লি : এইবার প্রবীণ নাগরিকদের জন্য  সুখবর। যেসব প্রবীণ নাগরিকরা নিয়মিত বিমানে যাতায়াত করেন তাদের জন্য বড় ছাড় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার তরফে। সম্প্রতি হাত বদল হয়েছে এয়ার ইন্ডিয়ার। দীর্ঘদিন সরকারের অধীনে থাকার পর মহারাজা পুনরায় নিজের ঘরে ফিরেছে। টাটা কেন্দ্রের থেকে আবার এয়ার ইন্ডিয়াকে ফিরে পেয়েছে। এই নয়া হাত বদলের পরেই এক গুচ্ছ অফার ও সুযোগ-সুবিধা টাটা ট্রে তে করে সাজিয়ে যাত্রীদের কাছে পরিবেশন করেছে। এই পরিবেশনের তালিকায় নতুন করে যুক্ত হল একটি নতুন অফার।

ভারতে বসবাসকারী সমস্ত প্রবীণ নাগরিকরাই এই অফারের সুবিধা পাবেন। প্রবীণ নাগরিকদের জন্য প্রবীণ নাগরিকদের জন্য ছাড়ের ঘোষণা করল। ভারতের ভৌগোলিক সীমানার মধ্যে কোনও জায়গায় বিমানে করে যাতায়াত করতে হলে এয়ার ইন্ডিয়ার বিমানে প্রবীণ নাগরিকরা টিকিটে ৫০ শতাংশ ছাড় পাবেন। এই অফার শুধুমাত্র দেশীয় বিমানের ক্ষেত্রেই প্রযোজ্য। এই নতুন নিয়ম জারি করে দেশের সমস্ত প্রবীণ নাগরিকদের অভিনন্দন জানানো হয়েছে এয়ার ইন্ডিয়ার তরফে। পরিবারের সকলকে এবং বন্ধুদের মধ্যে প্রবীণ নাগরিকদের এই ছাড়ের বিষয়ে জানানোর কথাও বলা হয়েছে এই বিজ্ঞপ্তিতে। তবে এই ছাড়ের কিছু শর্ত রয়েছে।

শর্তগুলি কী কী?

প্রবীণ নাগরিক হিসেবে টিকিটে ৫০ শতাংশ ছাড় পাওয়ার জন্য তাঁকে ভারতীয় নাগরিক হতে হবে।

ভারতে স্থায়ীভাবে বসবাস করতে হবে।

যাত্রার দিনে তাঁর বয়স ৬০ বছর হতে হবে।

নথিপত্র হিসেবে জন্ম তারিখ সহ একটি বৈধ ফটো আইডি লাগবে। উদাহরণস্বরূপ : ভোটার আইডি কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, এয়ার ইন্ডিয়া দ্বারা ইস্যু করা সিনিয়র সিটিজেন আইডি কার্ড।

ইকোনমি কেবিনে বেসিক ভাড়াতে ৫০ শতাংশ ছাড়।

ভারতের ভৌগোলিক সীমানার যেকোনও জায়গায় যাত্রায় এই ছাড় মিলবে।

যাত্রার তিনদিন আগে টিকিট কাটতে হবে।

আরও পড়ুন : Meeting At PM’s Residence : চার রাজ্যে সরকার গঠনের তোড়জোড় বিজেপির, শেষ মুহূর্তের অঙ্ক কষতে মোদীর বাসভবনে নাড্ডা-শাহ