Sanjay Raut on BJP’s Success in Assembly Elections: ‘সাফল্য হজম করতে শেখা উচিত’, বিজেপিকে কেন সতর্ক হতে বললেন শিবসেনা নেতা?

Sanjay Raut on BJP's Success in Assembly Elections: শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, "বিজেপির উচিত সাফল্য কীভাবে হজম করতে হয়, তা শেখা এবং নির্বাচনের ভাল ফলের কৃতিত্ব নির্বাচন কমিশনকেও দেওয়া উচিত সঠিকভাবে নির্বাচন পরিচালন করার জন্য।" 

Sanjay Raut on BJP's Success in Assembly Elections: 'সাফল্য হজম করতে শেখা উচিত', বিজেপিকে কেন সতর্ক হতে বললেন শিবসেনা নেতা?
ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Mar 11, 2022 | 1:00 PM

মুম্বই: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ (Assembly Election Results 2022) হয়েছে গতকালই, এরমধ্যে চার রাজ্যেই জয়ী হয়েছে বিজেপি। জয়ী রাজ্য তথা গোটা দেশজুড়েই যখন বিজেপি নেতা-সমর্থকরা জয়ের উদযাপনে ব্যস্ত, সেই সময়ই বিজেপি(BJP)-কে সতর্কবার্তা দিল শিবসেনা(Shiv Sena)।  বৃহস্পতিবার বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পর শিবসেনা নেতা সঞ্জয় রাউত (Sanjay Raut) বলেন, “বিজেপির উচিত সাফল্য কীভাবে হজম করতে হয়, তা শেখা এবং নির্বাচনের ভাল ফলের কৃতিত্ব নির্বাচন কমিশনকেও দেওয়া উচিত সঠিকভাবে নির্বাচন পরিচালন করার জন্য।”

মহারাষ্ট্রের গণ্ডি পার করে এবার গোয়া, উত্তর প্রদেশ ও মণিপুরেও বিধানসভা নির্বাচনে অংশ নিয়েছিল শিবসেনা। তবে কোনও রাজ্যেই আশাব্যাঞ্জক ফল মেলেনি। এই হারের কারণ জানতে চাইলে শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত জানান, তাঁর দল নোটার থেকেও কম ভোট পেয়েছে, কারণ বিজেপি যে পরিমাণ ‘নোট’ ব্য়বহার করেছে নির্বাচনে, তা শিবসেনা করেনি।

প্রাক্তন জোটসঙ্গী বিজেপি পঞ্জাবে প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে, সেই বিষয়ে কটাক্ষ করে সঞ্জয় রাউত বলেন, “কী সাফল্য পেয়েছে বিজেপি? একটা জাতীয় দল, যার মুখ মোদী-শাহ, তারা পঞ্জাবে কী সাফল্য পেল? ব্যর্থতা হজম করা সহজ, কিন্তু বিজেপির উচিত সাফল্য হজম করতে শেখা। খুব সামান্য মানুষই তা পারেন।”

উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া ও মণিপুরে বিপুল ভোটে জয়লাভ করেছে বিজেপি। তবে পঞ্জাবে তারা দাঁত ফোটাতেও পারেনি। সেখানে উঠেছে আম আদমি পার্টির ঝড়। তবে কোনও রাজ্যেই একটিও আসন দখল করতে পারেনি শিবসেনা। রাজ্যের বাইরে এই বিপর্যয়ের কারণ হিসাবে তিনি বলেন, “এটা সত্যি যে শিবসেনা নোটার থেকেও কম ভোট পেয়েছে। এর কারণ হল আমরা বিজেপির মতো নোটের ব্যবস্থা করতে পারিনি। তাও আমরা গোয়া ও উত্তর প্রদেশে নির্বাচনে লড়েছি। আমরা যুদ্ধ জারি রাখব। জয় বা পরাজয়ই শেষ নয়, এটা কেবল শুরু। ভবিষ্যতেও আমরা করতে থাকব।”

আরও পড়ুন: Akhilesh Yadav: ‘আমরাই দেখালাম বিজেপিরও আসন সংখ্যা কমানো সম্ভব’, দলের ভরাডুবির পরও আত্মবিশ্বাসে ভরপুর অখিলেশ 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla