আজই বিয়ে করলেন মমতা ব্যানার্জি, স্বামী বামপন্থী

প্রাণভরে মমতা ব্যানার্জি আর সোশ্যালিজমকে আশীর্বাদ করলেন কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়ার রাজ্য সভাপতি।

আজই বিয়ে করলেন মমতা ব্যানার্জি, স্বামী বামপন্থী
বিয়ের ছবি
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 6:24 PM

সালেম: মমতা ব্যানার্জির বিয়ে। পাত্রের নাম সোশ্যালিজম (Socialism)। অবাক হচ্ছেন? প্রশ্নই ওঠে না। কারণ এই বিয়ে হওয়ার আগে থেকেই ভাইরাল। কার্ড ছাপানোর পরে তা দেখে ঘুম উড়ে গিয়েছিল অনেকের। অবশেষে ১৩ জুন সম্পন্ন হল বিয়ে। আর বিয়ে হল খোদ সিপিআই রাজ্য সভাপতির উপস্থিতিতে। প্রাণভরে মমতা ব্যানার্জি আর সোশ্যালিজমকে আশীর্বাদ করলেন কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়ার রাজ্য সভাপতি।

তামিলনাড়ুর এই ঘটনা সাড়া ফেলেছে গোটা দেশে। সে রাজ্যের সালেমের সিপিআই জেলা সভাপতির নাম এ মোহন। তাঁর ৩ ছেলে। একজনের নাম সোশ্যালিজম, একজনের নাম কমিউনিজম আর একজনের নাম লেনিনজম। সোভিয়েত ইউনিয়নের পতনের পর কমিউনিজম যাতে শেষ না হয়ে যায়, তা নিশ্চিত করতে নিজের ৩ ছেলের নামই এরকম দিয়েছেন বাবা। এতেই শেষ নয়, নাতির নাম রেখেছেন মার্ক্সসিজম।

MAMATA WEDS SOCIALISM

সোশ্যালিজম ও মমতা ব্য়ানার্জি

আর এতই গভীর সমাপতন। সোশ্যালিজমের বিয়ের জন্য যে পাত্রী জুটেছে, তাঁর নাম মমতা ব্যানার্জি। পাত্রপক্ষ বাম আর পাত্রীপক্ষ কংগ্রেস সমর্থক। বর্তমান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন কংগ্রেসে ছিলেন, তখন পাত্রীর দাদু নাতনির নাম রেখেছিলেন মমতা ব্যানার্জি। তখন দাদু বুঝতেই পারেননি, একদিন মমতার বিয়ে হবে সোশ্যালিজমের সঙ্গে।

সিপিআই রাজ্য সভাপতির উপস্থিতিতে বিয়ের মণ্ডপেও ছিল পার্টির প্রতীক। একে রাজনৈতিক বিয়ে বললে ভুল হয় না। কেউ কেউ মজার ছলে এ কথাই বলছেন। তবে প্রথমে বিপত্তিতে পড়েছিলেন পাত্র-পাত্রী ২ পক্ষই। কারণ বিয়ের কার্ড দেখে অনেকেই ঘুরিয়ে প্রশ্ন করেছিলেন, ছাপায় ভুল হয়নি তো? যদিও সে সব সামলে আপাতত বিবাহ বন্ধনে আবদ্ধ সোশ্যালিজম ও মমতা ব্যানার্জি।

আরও পড়ুন: ভিডিয়ো: বৃষ্টির পর আস্ত গাড়িকে গিলে খেল রাস্তা