‘সৌরভের নেতৃত্বে একুশের ময়দানে ছক্কা ওড়াবে বিজেপি’

দেশের প্রাক্তন অধিনায়ক যতই তাঁর রাজনৈতিক ভবিষ্যতের জল্পনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন, ততই আলোচনার কেন্দ্রে উঠে আসেন তিনি।

'সৌরভের নেতৃত্বে একুশের ময়দানে ছক্কা ওড়াবে বিজেপি'
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Dec 28, 2020 | 11:44 PM

কলকাতা: রবিবার বিকেল ৪টে ৪০ নাগাদ রাজভবনের সামনে এসে যখন লাল বিএমডাব্লুটা দাঁড়াল, তখন থেকে রাজ্য রাজনীতিতে তাঁকে নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। ফিরতি পথে সংবাদ মাধ্যমের মুখোমুখি না হয়ে পিছনের দরজা দিয়ে বেরিয়ে জল্পনা আরও বাড়িয়ে দেন তিনি নিজেই। সবশেষে এদিন সাত সক্কালে তাঁর দিল্লি যাত্রা।

বিগত ৩৬ ঘণ্টা যাবত রাজ্য রাজনীতির ‘হটকেক’ একজনই। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সকালে রাজধানীর বিমানে চেপে বসার আগেই যদিও রাজনীতি যোগের যাবতীয় জল্পনায় তিনি দাঁড়ি দিতে চেয়েছিলেন। তবে সেটা হয়নি। গত একদিনের ঘটনার পরিপ্রেক্ষিতে একে একে মুখ খুলতে শুরু করেছেন বাংলার নানা পক্ষের রাজনীতিবিদরা। ফলে দেশের প্রাক্তন অধিনায়ক যতই তাঁর রাজনৈতিক ভবিষ্যতের জল্পনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন, ততই আলোচনার কেন্দ্রে উঠে আসেছেন তিনি।

ইতিমধ্যেই সৌরভের রাজনৈতিক যোগের জল্পনা নিয়ে মুখ খুলেছেন দিলীপ ঘোষ, পার্থ চট্টোপাধ্যায়রা। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ মন্তব্যটি এসেছে আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লার থেকে। একবার দেখে নেওয়া যাক কে কী বললেন।

জন বার্লা (বিজেপি সাংসদ): কিছু একটা হতে চলেছে। আগামী ২-৩ দিনে পরিষ্কার হয়ে যাবে সৌরভজী কোন পদ পেতে চলেছেন। বেশিদিন অপেক্ষা করতে হবে না। যেভাবে উনি খেলার মাঠে ছক্কা মেরে সবার মন জয় করে নিয়েছেন, সেই একই ছক্কা বিজেপি একুশে লাগাতে চলেছে সৌরভের নেতৃত্বে। (TV9-কে দেওয়া Exclusive সাক্ষাৎকারে জানান বার্লা)

দিলীপ ঘোষ: তিনি কী করবেন, কী না করবেন কিছুই জানা নেই। তাঁর মতো সফল ব্যক্তিদের রাজনীতিতে আসা উচিত। তবে উনি রাজনীতির লোক নন। আপনারা যদি জোর করে ওনাকে রাজনীতিতে ঠেলে দেন তা হলে কী করা যাবে।

পার্থ চট্টোপাধ্যায়: উনি বড় মাপের খেলোয়াড় (তির্যক সুরে)। তিনি যদি রাজ্যপালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান তার মধ্যে রাজনীতি খোঁজার দরকারটা কী।

সুব্রত মুখোপাধ্যায়: ভারত ভালই খেলছে অস্ট্রেলিয়ায়। তাতে কোনও ইঙ্গিত হয় বলে জানি না। কে কার সঙ্গে দেখা করবে তা আমি কী করে বলব! বিজেপি ভাল মানুষ চায়। কিন্তু পায় না। অন্তত, পার্টি ব্যবস্থা তা বলে না। সৌরভ তো বলছে ওর যোগাযোগ রাজনৈতিক নয়। বিজেপিতে যোগদান করলে বুঝতে পারবো সব। অন্যরা কী বলেছেন, কেন বলেছেন, এ নিয়ে আমি কিছু বলতে পারব না।

গজেন্দ্র সিং শেখাওয়াত (কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রী): কে কোন দলে যোগদান করবেন সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। তবে তিনি (সৌরভ) যদি বিজেপিতে যোগদান করেন, তবে তাঁকে বিজেপি দু’হাত তুলে স্বাগত জানাবে।