Arjun Singh: ‘১৫-১৬ দিনের মধ্যেই জেনে যাবেন বিজেপিতে আছি কি না’, ধোঁয়াশা জিইয়ে রাখলেন অর্জুন

Arjun Singh: বিজেপিতে তাঁর ভবিষ্যৎ কী, তা নিয়ে প্রশ্ন করা হলে সাংসদ কোনও রাখঢাক না রেখেই সোজা বলে দিলেন, ১৫-১৬ দিনের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে, তিনি বিজেপিতে থাকছেন কি না।

Arjun Singh: '১৫-১৬ দিনের মধ্যেই জেনে যাবেন বিজেপিতে আছি কি না', ধোঁয়াশা জিইয়ে রাখলেন অর্জুন
অর্জুন সিং
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 11:20 PM

নয়া দিল্লি : প্রথমে স্থির ছিল বৈঠক হবে রাত ৯ টার সময়। কিন্তু তারপর সময় পিছিয়ে যায়। রাত প্রায় ১০ টা নাগাদ ৭/বি মতিলাল নেহরু মার্গে বিজেপি সভাপতি জে পি নাড্ডার বাসভবনে বৈঠকে যান অর্জুন সিং। নাড্ডার বাসভবনের পিছনের দিকের গেট দিয়ে প্রবেশ করেন অর্জুন সিং। প্রায় আধ ঘণ্টারও বেশি সময় ধরে নাড্ডার সঙ্গে কথা হয় ব্যারাকপুরের বিজেপি সাংসদের। সোমবার রাতের এই বৈঠকে মূলত দুটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। প্রথম বিষয়টি অবশ্যই পাটশিল্প। দ্বিতীয় বিষয়টি বঙ্গ বিজেপির বর্তমান অবস্থা। কিন্তু নাড্ডার বাসভবন থেকে বেরিয়ে কার্যত বোমা ফাটিয়ে দিয়ে গেলেন অর্জুন সিং। বিজেপিতে তাঁর ভবিষ্যৎ কী, তা নিয়ে প্রশ্ন করা হলে সাংসদ কোনও রাখঢাক না রেখেই সোজা বলে দিলেন, ১৫-১৬ দিনের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে, তিনি বিজেপিতে থাকছেন কি না।

অর্জুন সিং বিজেপিতে থাকছেন কি না, সেই সংক্রান্ত প্রশ্নের জবাবে সাংসদ বলেন, “এটি একটি বড় প্রশ্ন। আমি থাকব কি থাকব না, তার উত্তর আগামী ১৫-১৬ দিনের মধ্যে পেয়ে যাবেন।” উল্লেখ্য, বঙ্গ রাজনীতিতে অর্জুন সিংয়ের গতিবিধি বুঝে উঠতে পারছেন না কোনও রাজনৈতিক দলের নেতারাই। সম্প্রতি পাট শিল্পের পুনরুজ্জীবনের জন্য সবাইকে একসঙ্গে লড়াইয়ের বার্তা দিয়েছেন অর্জুন। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পর্যন্ত চিঠি দিয়েছিলেন। রাজনৈতিক মহলে তখন থেকেই কানাঘুষো ছড়ায় যে তিনি হয়ত তৃণমূলে যোগ দিতে পারেন। যদিও অর্জুন শেষ পর্যন্ত কোন দিকে মোড় নেবেন, তা নিয়ে ধন্ধে রয়েছে সব পক্ষই। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, জল মেপে পা ফেলতে চাইছেন অর্জুন।

সোমবার নাড্ডার সঙ্গে বৈঠকের পর অর্জুন বলেন, আলোচনা ভাল হয়েছে। কিন্তু তারপরও নিজের অবস্থান নিয়ে ধোঁয়াশা বজায় রাখলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। অর্জুনের এই মন্তব্য যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন রাজনীতির কারবারিরা। তবে অর্জুন সিংয়ের শরীরি ভাষা ছিল বেশ ইতিবাচক। সাংগঠনিক যে গাফিলতির দিকগুলি নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে, সেগুলিও খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন নাড্ডা। এমনই জানিয়েছেন অর্জুন সিং। এমনকী সাংসদের কথাতেও অনুমান করা যায়, তিনি আশ্বস্ত। কিন্তু তারপরও ধোঁয়াশা জিইয়ে রাখলেন তিনি। এর পাশাপাশি পাট শিল্পের বিষয় নিয়েও আলোচনা হয় অর্জুন সিং ও জে পি নাড্ডার মধ্যে।