Stray Dogs Feeding on Newborn: কুকুরের মুখে রক্ত লেগে, ঝুলছে নাড়িভুড়ি! হাসপাতালের পিছনে যেতেই আঁতকে উঠলেন স্থানীয়রা

Stray Dogs Feeding on Newborn: কুকুরের মুখে রক্ত ও নাড়িভুড়ি লেগে থাকতে দেখেই সন্দেহ হয়েছিল স্থানীয় বাসিন্দাদের। পিছু পিছু যেতেই দেখলেন হাসপাতালের পিছনের গেটে পড়ে রয়েছে সদ্যজাতের দেহ।

Stray Dogs Feeding on Newborn: কুকুরের মুখে রক্ত লেগে, ঝুলছে নাড়িভুড়ি! হাসপাতালের পিছনে যেতেই আঁতকে উঠলেন স্থানীয়রা
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2022 | 1:18 PM

বালাসোর: উচ্ছিষ্ট খাবারের আশাতেই হাসপাতালের বাইরে ঘোরাফেরা করে পথ কুকুর (Stray Dog)। রোগীদের যা কিছু খাবার ফেলে দেওয়া হয়, তা দিয়েই পেট ভরায় কুকুরগুলি। এই দৃশ্য সকলেরই চেনা। কিন্তু তাদের মুখেই রক্ত লেগে থাকতে দেখেই সন্দেহ হয়েছিল স্থানীয় বাসিন্দাদের। কয়েকটি কুকুরকে নাড়িভুড়ি খেতে দেখেই সন্দেহ আরও বাড়ে। পিছু পিছু যেতেই দেখলেন হাসপাতালের পিছনের গেটে পড়ে রয়েছে সদ্যজাতের দেহ। দেহের অংশই ছিড়ে খাচ্ছে পথ কুকুররা। ভয়ঙ্কর এই দৃশ্যের সাক্ষী রইল ওড়িশা(Odisha)-র বালাসোরের বাসিন্দারা। গোটা ঘটনাটি জানতে পেরেই নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের তরফে তদন্তের (Investigation) নির্দেশ দেওয়া হয়েছে বলে জানানো হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে বালাসোরের জেলা হাসপাতালের বাইরে, সিদ্ধি বিনায়ক মন্দিরের কাছে বেশ কয়েকটি পথকুকুরের মুখে রক্ত দেখা যায়। এরপরই স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হয়। হাসপাতালের মর্গের ভিতর কুকুরগুলি ঢুকে পড়ছে কিনা, তা দেখার জন্য়ই তারা কুকুরগুলির পিছু করে।

দেখা যায়, জেলা হাসপাতালের পিছনের দরজায় অনেক কুকুর ভিড় করে রয়েছে। তাদের সরাতেই দেখা যায়, এক ফুটফুটে সদ্যজাতের মৃতদেহ পড়ে রয়েছে। কুকুরগুলি সেই দেহই টুকরো টুকরো করে ছিঁড়ে খাচ্ছিল। সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দারা হাসপাতালের ভিতরেই অবস্থিত পুলিশ চৌকিতে খবর দেন। পরে দেহটি সরিয়ে নিয়ে যাওয়া হয়।

পুলিশের তরফে জানানো হয়েছে, ওই সদ্য়োজাতের দেহ কোথা থেকে এল, সে সম্পর্কে এখনও কোনও তথ্য জানা যায়নি। কেউ হাসপাতালের পিছনে ওই সদ্যোজাতের দেহ ফেলে গিয়েছে কিনা, তা জানা যায়নি। অন্যদিকে, সম্প্রতিই বালাসোরে ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টি হয়েছে। বৃষ্টির জলে অন্য কোথাও থেকে ওই শিশুটির দেহ ভেসে আসতে পারে বলেও শঙ্কা করা হচ্ছে।

ওড়িশার সমাজকর্মী নাজিয়া আফরিন জানান, প্রায়দিনই সরকারি হাসপাতালের বাইরে নবজাতকদের পড়ে থাকা এবং কুকুরদের সেই দেহ খেয়ে ফেলার ঘটনা শোনা যায়। অধিকাংশ সময়ই কন্যা সন্তান হওয়ায়, তাদের ফেলে দিয়ে চলে যায় অভিভাবকরা। প্রশাসনের কাছে অভিযোগ জানালেও, কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে তিনি জানান।

অন্যদিকে, বালাসোর জেলা হাসপাতালের মুখ্য় স্বাস্থ্য আধিকারিক ডঃ দুলালসেন জগদেব বলেন, “এক সদ্যজাতের আধ খাওয়া দেহ উদ্ধার করা হয়েছে হাসপাতাল চত্বর থেকে। শিশুটিকে কেউ হয়তো ফেলে রেখে গিয়েছিল। আমি হাসপাতালের ম্যানেজারের কাছ থেকে খবর পেয়েছি। আমি এই বিষয়ে এখনই কিছু বলতে পারব না। তবে গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শেষ হলেই এই বিষয়ে বিস্তারিত তথ্য জানানো সম্ভব হবে।”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা