Sukanya Mondal: হাত খুললেও ‘পায়ে বেড়ি’ সুকন্যার, ৮ শর্ত দিল আদালত

Sukanya Mondal: এদিন মোট ১০ লক্ষ টাকার বন্ডে তাঁকে জামিন দিয়েছে আদালত। একইসঙ্গে স্পষ্ট নির্দেশ যখনই এই মামলার শুনানি হবে কোর্টে হাজিরা দিতে হবে সুকন্যাকে। পাশাপাশি যে মোবাইল নম্বর প্রতি মুহূর্তে চালু রয়েছে তা তদন্তকারী অফিসারের কাছে জমা দিতে হবে। আদালতের তরফে দেওয়া হয়েছে এই নির্দেশ।

Sukanya Mondal: হাত খুললেও 'পায়ে বেড়ি' সুকন্যার, ৮ শর্ত দিল আদালত
কী বলছে আদালত? Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 4:36 PM

নয়া দিল্লি: জল্পনা চলছিল। চোখ ছিল আদালতের দিকে। অবশেষে পুজোর আগেই ঘরে ফিরছেন অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা। মুক্তি পেতে চলেছেন তিহাড় জেল থেকে। এদিনই তাঁকে জামিন দিয়েছে দিল্লি হাইকোর্ট। কিন্তু, জামিনে মুক্ত হলেও এখনই যে তিনি পুরোপুরি ‘মুক্ত’ সে কথা কিন্তু বলা যাচ্ছে না। জামিনের ক্ষেত্রে দেওয়া হয়েছে বেশ কিছু শর্ত।  

এদিন মোট ১০ লক্ষ টাকার বন্ডে তাঁকে জামিন দিয়েছে আদালত। একইসঙ্গে স্পষ্ট নির্দেশ যখনই এই মামলার শুনানি হবে কোর্টে হাজিরা দিতে হবে সুকন্যাকে। পাশাপাশি যে মোবাইল নম্বর প্রতি মুহূর্তে চালু রয়েছে তা তদন্তকারী অফিসারের কাছে জমা দিতে হবে। মোবাইল নম্বর পরিবর্তন করতে হলে আগে তদন্তকারী অফিসারকে জানাতে হবে। 

এখানেই শেষ নয়। দিল্লিতে কোন ঠিকানায় সুকন্যা থাকবেন তা তদন্তকারী অফিসারকে জানাতে হবে। বিদেশ যাত্রার ক্ষেত্রেও রয়েছে নিষেধাজ্ঞা। সোজা কথায় আদালতের অনুমতি ছাড়া বিদেশ যাত্রা করতে পারবেন না সুকন্যা। পাশাপাশি মামলার কোনও প্রত্যক্ষদর্শীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন না সুকন্যা।  প্রত্যক্ষদর্শীদের ভয় দেখানো বা প্রভাবিত করার চেষ্টা করতে পারবেন না। তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। কোনরকম অপরাধমূলক কাজ থেকে বিরত রাখতে হবে নিজেকে। 

এই খবরটিও পড়ুন

এদিকে সুকন্যা জামিন পেতেই তা নিয়ে চর্চা শুরু হয়েছে বঙ্গ রাজনীতির আঙিনাতেও। তৃণমূল নেতা কুণাল ঘোষ বলছেন, “অভিযোগ যাই থাকুক, তা এজেন্সি বুঝবে। আদালত দেখেছে জামিন পাওয়ার গ্রাউন্ড আছে। তাই জামিন পেয়েছেন।”