Sukanya Mondal: সংস্থার হিসাব চেয়ে নোটিস, সুকন্যা মণ্ডলকে তলব ইডি-র

Sukanya Mondal: সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডেকে নোটিস দিয়েছিল সিবিআই। আয় ব্যয়ের নোটিস চেয়ে সুকন্যা ও বিদ্যুৎবরণকে তলব করেছিল সিবিআই।

Sukanya Mondal: সংস্থার হিসাব চেয়ে নোটিস,  সুকন্যা মণ্ডলকে তলব ইডি-র
বাবার সঙ্গে সুকন্যা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2022 | 1:03 PM

নয়া দিল্লি: কেষ্টকন্যাকে তলব ইডি-র। সুকন্যা মণ্ডলকে আগে একাধিকবার তলব করে সিবিআই। কখনও অসুস্থতার কারণ দেখিয়ে, কখনও রাজ্যের বাইরে রয়েছেন বলে তলব এড়িয়ে গিয়েছেন অনুব্রত কন্যা। গত ১৮ অক্টোবর সিবিআই-এর চাওয়া আয়-ব্যয় সংক্রান্ত নথিপত্র ই-মেল মারফত পাঠিয়ে দেন সুকন্যা। সুকন্যার মালিকানাধীন এএনএম অ্যাগ্রোকেমের হিসেব চেয়ে নোটিশ পাঠিয়েছে ইডি। বৃহস্পতিবার তিনি ইডি-র তলবে হাজিরা দেন কিনা, তা দেখেই পরবর্তী পদক্ষেপ করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডেকে নোটিস দিয়েছিল সিবিআই। আয় ব্যয়ের নোটিস চেয়ে সুকন্যা ও বিদ্যুৎবরণকে তলব করেছিল সিবিআই। কিন্তু সেই নোটিসের উত্তর ইমেলে দেন সুকন্যা। উত্তরে তিনি জানিয়েছিলেন, এক ঘনিষ্ঠ বন্ধুর চিকিৎসার জন্য তিনি এই মুহুর্তে রাজ্যের বাইরে রয়েছেন।

সেক্ষেত্রে প্রশ্ন উঠছে, ইডি-র এই তলবে সুকন্যা আদৌ যাবেন কিনা। ইডির তরফে প্রথমবার সুকন্যাকে নোটিস পাঠানো হয়েছে। এবার সুকন্যা যদি না আসেন, ইমেলে উত্তর দিতে পারেন। দ্বিতীয় বার তাঁকে তলব করা হতে পারে। উল্লেখ্য, ইতিমধ্যেই সায়গল হোসেন এই মামলাতে দিল্লিতে ইডি আধিকারিকদের জেরার মুখে পড়েছেন। সায়গলের কাছ থেকেও বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। আগামী বৃহস্পতিবার সুকন্যা জেরার মুখোমুখি হলে, সেই বিষয়গুলি তাঁর কাছ থেকে মিলিয়ে নিতে চান তদন্তকারীরা।

সুকন্যার আরও একটি সংস্থা, নীড় ডেভেলপার্স প্রাইভেট লিমিটেডের বিষয়েও জানতে চাইবেন তদন্তকারীরা। সিবিআই ইতিমধ্যেই চার্জশিট সেই কোম্পানির নাম উল্লেখ করেছে। সিবিআই-এর তরফে চার্জশিটে বলা হয়েছে, অনুব্রত মণ্ডলের নির্দেশেই ওই কোম্পানি খোলা হয়েছিল। কোম্পানির নামে প্রায় ৯০ কাঠা জমির হদিস পেয়েছেন বলে দাবি তদন্তকারীদের। এ ছাড়াও ওই সংস্থার অ্যাকাউন্টে মোটা টাকা লেনদেনের তথ্য সামনে এসেছে। সেই বিষয়টিও তদন্তকারীরা সুকন্যার কাছ থেকে জানতে চাইবেন বলে খবর।