Sukanya Mondal: গরু পাচার মামলায় ২ নভেম্বর ইডি দফতরে হাজিরা দেবেন সুকন্যা

Sukanya Mondal: ২ নভেম্বর সুকন্যা মণ্ডলকে তলব করেছে ইডি। সূত্রের খবর, ইডি-র তলবে দিল্লিতে হাজিরা দেবেন সুকন্যা।

Sukanya Mondal: গরু পাচার মামলায় ২ নভেম্বর ইডি দফতরে হাজিরা দেবেন সুকন্যা
সুকন্যা মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2022 | 10:24 AM

কলকাতা: গরুপাচারকাণ্ডে কেষ্ট কন্যাকে তলব ইডি-র। ২ নভেম্বর সুকন্যা মণ্ডলকে তলব করেছে ইডি। সূত্রের খবর, ইডি-র তলবে দিল্লিতে হাজিরা দেবেন সুকন্যা। প্রসঙ্গত, গরুপাচার মামলার তদন্তে নেমে শুরু থেকেই বিপুল সম্পত্তির হদিশ পান তদন্তকারীরা। অনুব্রত মণ্ডলের পাশাপাশি বিপুল সম্পত্তির হদিশ পান সিবিআই আধিকারিকরা। উঠে আসে ভোলেব্যোম রাইস মিল সহ একাধিক চালকলের নাম। তদন্তের শিকড়ে পৌঁছতে গিয়ে তদন্তকারীদের সামনে উঠে আসে এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেড ও নীড় ডেভেলপার্স প্রাইভেট লিমিটেড নামে দুই সংস্থার নাম। এই দুই সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন কেষ্ট কন্যা। সিবিআই চার্জশিটেও এই সংস্থাগুলির নাম রয়েছে।

সিবিআইয়ের জমা দেওয়া চার্জশিট অনুসারে ২০১৩-১৪ অর্থবর্ষে সুকন্যার আয় ছিল ৩ লক্ষ ১০ হাজার টাকা। ২০২০-২১ অর্থবর্ষে তা বেড়ে হয়েছে ১ কোটি ৪৫ লক্ষ টাকা। অন্তত ৩ কোটি টাকার ফিক্সড ডিপোজিট রয়েছে সুকন্যার নামে। সুকন্যার মালিকানাধীন সংস্থা এএনএম অ্যাগ্রোকেম লিমিটেডের আয়ব্যায়ের হিসাব চেয়েছে ইডি।

কেষ্ট গ্রেফতার হতেই হদিশ মেলে তাঁর একাধিক সম্পত্তির। সেই সম্পত্তিতে ভাগ রয়েছে সুকন্যা মণ্ডলেরও। এরপরই ইডির গোয়েন্দাদের নজরে আসেন কেষ্ট কন্যা। আয়বৃদ্ধিতে বাবা অনুব্রত মণ্ডলকেও পিছনে ফেলেছেন সুকন্যা।

দিল্লিতে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে জেরা করেছেন ইডি গোয়েন্দারা। তাঁর থেকে সুকন্যার ধনসম্পত্তির বহু তথ্য পেয়েছেন গোয়েন্দারা। সেই তথ্য যাচাই করতেই সুকন্যাকে দিল্লিতে তলব করে ইডি, এমনটাই সূত্রের খবর। রাজধানীতে সায়গলের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন গোয়েন্দারা। সুকন্যার সংস্থার আয়-ব্যায়ের হিসাব সহ বিভিন্ন তথ্য নিয়ে হাজিরার নির্দেশ দেয়। এর আগেও বারবার হাজিরার নির্দেশ পেয়েও, তা এড়িয়েছিলেন সুকন্যা। ব্যক্তিগত কারণ দর্শিয়েই তিনি হাজিরা এড়িয়েছেন। ২৭ নভেম্বরের হাজিরাও এড়িয়েছিলেন। তিনি আদৌ তদন্তকারীদের মুখোমুখি হবেন কিনা, তা নিয়েই জল্পনা তৈরি হয়েছিল। এবার আগামী ২ নভেম্বর তিনি হাজিরা দেবেন বলে জানিয়েছেন।