Satyendar Jain: হাসপাতালে ভর্তি সত্যেন্দ্র জৈন, অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট

Supreme Court: আজ শুক্রবার সুপ্রিম কোর্টের তরফে দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রীকে অন্তর্বর্তী জামিন দেওয়া হল। জানা গিয়েছে, শারীরিক অসুস্থতার কারণেই তাঁকে জামিন দেওয়া হয়েছে।

Satyendar Jain: হাসপাতালে ভর্তি সত্যেন্দ্র জৈন, অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট
অসুস্থ সত্যেন্দ্র জৈন।
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 12:45 PM

নয়া দিল্লি: অবশেষে জামিন পেলেন জেলবন্দি দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্য়েন্দ্র জৈন (Satyendar Jain)। বৃহস্পতিবারই তিনি তিহাড় জেলের (Tihar Jail) শৌচালয়ে পড়ে যান। সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়। এরপরই দিল্লির লোক নায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে ভর্তি করানো হয়। শারীরিক অসুস্থতা বাড়ায় তাঁকে আইসিইউ(ICU)-তে স্থানান্তরিত করা হয়। এরপরই, আজ শুক্রবার সুপ্রিম কোর্টের তরফে দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রীকে অন্তর্বর্তী জামিন  (Interim Bail) দেওয়া হল। জানা গিয়েছে, শারীরিক অসুস্থতার কারণেই তাঁকে জামিন দেওয়া হয়েছে। আর্থিক তছরুপ মামলায় অন্যতম অভিযুক্ত সত্য়েন্দ্র জৈন। গত বছরই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) তাঁকে গ্রেফতার করে।

শীর্ষ আদালতের তরফে আজ বেআইনি আর্থিক লেনদেন মামলায় অভিযুক্ত আম আদমি পার্টির নেতা তথা দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে আগামী ছয় সপ্তাহের জন্য অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে। শারীরিক অসুস্থতার কারণেই তাঁকে এই জামিন দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের তরফে নির্দেশে জানানো হয়েছে, বিনা অনুমতিতে সত্যেন্দ্র জৈন দিল্লি ছেড়ে কোথাও যেতে পারবেন না। সংবাদ মাধ্য়মের সামনে তিনি মামলা নিয়ে কোনও মন্তব্যও করতে পারবেন না। 

সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, আপ নেতা সত্যেন্দ্র জৈন নিজের পছন্দমতো হাসপাতালে চিকিৎসা করাতে পারবেন। এর জন্য তাঁকে মেডিক্যাল রেকর্ড জমা দিতে বলা হয়েছে। বর্তমানে তিনি দিল্লি লোক নায়ক জয় প্রকাশ হাসপাতালে ভর্তি রয়েছেন।

বৃহস্পতিবার ভোর ৬টা নাগাদ তিহাড় জেলের বাথরুমে পড়ে যান সত্য়েন্দ্র জৈন। তাঁকে প্রথমে দীন দয়াল উপাধ্য়ায় হাসপাতালে ভর্তি করানো হয়। পরে লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আইসিইউ-তে রাখা হয়েছে। এই নিয়ে চলতি সপ্তাহে দুইবার তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হল। জেলে থাকাকালীন তাঁর ৩৫ কেজি ওজন কমেছে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, বেআইনি আর্থিক দুর্নীতি মামলায় গত বছরের মে মাসে সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপর থেকেই তিনি তিহাড় জেলে বন্দি রয়েছেন। চলতি বছরের জানুয়ারি মাসে সিসোদিয়ার মণীশ গ্রেফতারির পর দুই নেতাই একসঙ্গে দিল্লির মন্ত্রী পদ থেকে ইস্তফা দেন।