সারা ওড়িশায় বাতিল রথযাত্রা, নয়া নির্দেশিকা সুপ্রিম কোর্টের

সারা ওড়িশাতেই রথযাত্রা পালনের অনুমতি দিল না সুপ্রিম কোর্ট। এ বছর রথযাত্রা ১২ জুলাই। প্রতিবার এই দিনটিতে বহু ভক্ত পুরীতে যান। সারা ওড়িশা (Odisha) রাজ্যে ঘটা করে পালিত হয় রথযাত্রা উৎসব।

সারা ওড়িশায় বাতিল রথযাত্রা, নয়া নির্দেশিকা সুপ্রিম কোর্টের
ফাইল চিত্র

পুরী: কোনও রকম ঝুঁকি নেওয়া হল না এবারও। গতবারের মতোই এবারও বাতিল পুরীর রথযাত্রা (Rath Yatra)। নিয়ম মেনে পুজো হবে জগন্নাথের মন্দিরে। তবে ভক্ত সমাগমের অনুমতি মেলেনি। মন ভার অজস্র ভক্তের। সারা দেশেই চোখ রাঙাচ্ছে করোনা। সম্প্রতি করোনার (Covid) গ্রাফ সামান্য নীচে নামলেও এখনই চিন্তা মুক্ত হওয়া যাচ্ছে। এই কঠিন পরিস্থিতিতে রথযাত্রার আয়োজন করা মনে বিপদ ডেকে আনা।

শুধু পুরী নয়, সারা ওড়িশাতেই রথযাত্রা পালনের অনুমতি দিল না সুপ্রিম কোর্ট। এ বছর রথযাত্রা ১২ জুলাই। প্রতিবার এই দিনটিতে বহু ভক্ত পুরীতে যান। সারা ওড়িশা রাজ্যে ঘটা করে পালিত হয় রথযাত্রা উৎসব। রথ টানতে ভিড় করেন অগুনিত ভক্ত। তবে করোনার দাপটের কারণে গত বছরও রথযাত্রার অনুমতি দেওয়া হয়নি।

গতবারের মতো এবারও করোনা ভাইরাসের কারণে বাতিল হয়ে গেল রথযাত্রা। জানা গিয়েছে, এর আগেও কয়েকবার নানা কারণে বাতিল হয়েছিল পুরীর ঐতিহ্যবাহী রথযাত্রা। ওড়িশা রাজ্যের বিভিন্ন জায়গায় রথযাত্রা পালনের জন্য সুপ্রিম কোর্টের কাছে আবেদন করা হয়েছিল। তবে মহামারি পরিস্থিতিতে তা খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। সব ঠিক থাকলে আগামীবার রথযাত্রার অনুমতি মিলতে পারে।

আরও পড়ুন: বাতিল মোদীর বৈঠক, ক্যাবিনেট সম্প্রসারণে নতুন মোড়?

Click on your DTH Provider to Add TV9 Bangla