বুধেই তালা খুলছে তাজমহলের, যেতে পারবেন দর্শনার্থীরাও , কিন্তু…

India unlock: গত বছর দেশে করোনা করোনা ঢেউ আছড়ে পড়ার পর মার্চ মাস থেকে বন্ধ হয়েছিল তাজমহল। যা পরবর্তীকালে সেপ্টেম্বর মাসে খুলে যায়।

বুধেই তালা খুলছে তাজমহলের, যেতে পারবেন দর্শনার্থীরাও , কিন্তু...
ফাইল চিত্র

আগ্রা: গত ২ মাস ধরে করোনার (COVID 19) দ্বিতীয় ঢেউয়ের জেরে বন্ধ ছিল তাজমহল। করোনার করাল থাবা কাটিয়ে এ বার তালা খুলছে তাজমহলের। তবে আপাতত স্রেফ ৬৫০ জনের বেশি তাজমহলে প্রবেশাধিকার পাবেন না। পাশাপাশি সবসময় ভিড়ে নিয়ন্ত্রণ বহালের জন্য থাকবে বিশেষ নজরদারি দল। আগ্রার জেলাশাসক প্রভু এন সিং জানিয়েছেন, একটি ফোন নম্বর দিয়ে স্রেফ ৫টি টিকিট বুক করা যাবে। পাশাপাশি কর্মীদের জন্যও শুরু হয়েছে টিকাকরণ কর্মসূচি।

গত বছর দেশে করোনা করোনা ঢেউ আছড়ে পড়ার পর মার্চ মাস থেকে বন্ধ হয়েছিল তাজমহল। যা পরবর্তীকালে সেপ্টেম্বর মাসে খুলে যায়। এরপর ফের করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর ফের চলতি বছরের মধ্য এপ্রিলে বন্ধ হয়েছিল তাজমহল। আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া জানিয়েছে, ১৬ জুন থেকে সারা দেশে ৩,৬৯৩টি স্মৃতিসৌধ ও ৫০টি মিউজিয়াম খুলে যাচ্ছে।

আর্কিওলজিক্য়াল সার্ভে অব ইন্ডিয়ার আগ্রা এলাকার আর্কিওলজিস্ট বসন্ত কুমার স্বর্ণকার জানিয়েছেন, শুধুমাত্র অনলাইনেই বুক করা যাবে তাজমহলের টিকিট। মাস্ক না পরে কেউই প্রবেশ করতে পারবেন না। গত বছরও এরকমই বিধি নিষেধ নিয়ে খুলেছিল তাজমহল। কিন্তু পরবর্তীকালে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় ফের বন্ধ হয়েছিল মমতাজের স্মৃতিসৌধ।

আরও পড়ুন: টিকাকরণ কেন্দ্রে গেলেই মিলবে ভ্যাকসিন, আগে থেকে রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই

Click on your DTH Provider to Add TV9 Bangla