Tattoo: হাতের ট্যাটুই ধরিয়ে ছিল অভিযুক্তকে, চুরির ১৫ বছর পর গ্রেফতার

Mumbai Police: ফি আহমেদ কিদওয়াই মার্গ থানায় অভিযোগ দায়ের হয়েছিল। কিন্তু কিছুতেই অভিযুক্ত মুরলীধরের খোঁজ পায়নি পুলিশ। আদালত তাঁকে পলাতকও ঘোষণা করেছিল।

Tattoo: হাতের ট্যাটুই ধরিয়ে ছিল অভিযুক্তকে, চুরির ১৫ বছর পর গ্রেফতার
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 7:05 AM

মু্ম্বই: ১৫ বছর আগে চুরির মামলায় অভিযুক্ত ছিলেন এক ব্যক্তি। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা ছিল। গুজরাট এবং মহারাষ্ট্র পুলিশের কাছে সেই মামলা দায়ের হয়েছিল। কিন্তু ১৫ বছর ধরে তাঁকে ধরতে পারেনি পুলিশ। কিন্তু পুলিশ জানতে পেরেছিল অভিযুক্তের হাতে ছিল একটি ট্যাটু। সেই ট্যাটুর ছবি ছিল পুলিশের কাছে। চুরির ঘটনার ১৫ বছর পর সেই ট্যাটুই ধরিয়ে দিল অভিযুক্তকে। পলাতক আসামীদের ধরতে বিশেষ অভিযান শুরু করেছে মুম্বই পুলিশ। সেই অভিযানেই ধরা পড়েছে চুরিতে অভিযুক্ত ৬৩ বছরের ব্যক্তি। দক্ষিণ মুম্বইয়ের ফোর্ট এলাকার থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে গত ১৫ বছর ধরে মুম্বইয়ের বিভিন্ন এলাকায় পরিচয় গোপন করে ছিলেন ওই ব্যক্তি। এমনকি নকল পরিচয় চাকরিও করছিলেন তিনি।

মুম্বই পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তির নাম পাল্লাস্বামী দেবেন্দ্র মুরলীধর। মুম্বই এবং গুজরাতে তার বিরুদ্ধে পাঁচটি অভিযোগ দায়ের হয়েছিল। ২০০৮ সালে বাড়ির তালা ভেঙে চুরির অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। রফি আহমেদ কিদওয়াই মার্গ থানায় অভিযোগ দায়ের হয়েছিল। কিন্তু কিছুতেই অভিযুক্ত মুরলীধরের খোঁজ পায়নি পুলিশ। আদালত তাঁকে পলাতকও ঘোষণা করেছিলেন।

সম্প্রতি মুম্বই পুলিশ পলাতক আসামী ও অভিযুক্তদের ধরতে বিশেষ অভিযান শুরু করে। তখনই চুরির মামলায় অভিযুক্ত মুরলীকে ধরতে অভিযান শুরু হয়। পুলিশের কাছে প্রথমে তথ্য আসে তামিলনাড়ু পালিয়ে গিয়েছেন মুরলী। কিন্তু পরে পুলিশ জানতে পারে মুম্বইয়ের রয়েছে সে। তখন ওই ট্যাটুকে মাথায় রেখে খোঁজ শুরু হয়। এর পরই তাঁরে গ্রেফতার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, ট্যাটু দেখে মুরলীর পরিচয় নিশ্চিত করে পুলিশ। পুলিশ জানিয়েছে, মুম্বইয়ের পরিচয় গোপন করে ছিল সে। এমকি একটি ট্রাভেল এজেন্সিতে কাজও করত।