Termites Destroy Notes: ‘চোর’ যখন উইপোকা, লকার খুলে মাথায় হাত মহিলার

Termites Destroy Notes: ব্যাঙ্কের লকারে ২.৫ লক্ষ টাকা রেখেছিলেন সুনীতা মেহতা। আর সেই টাকা নিতে গিয়েই চোখ কপালে মহিলার।

Termites Destroy Notes: 'চোর' যখন উইপোকা, লকার খুলে মাথায় হাত মহিলার
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2023 | 8:58 PM

জয়পুর: চোর-ডাকাতের হাত থেকে ধন সম্পত্তি বাঁচানোর কারণেই মানুষ ব্যাঙ্কে টাকা রেখে থাকেন। পাশাপাশি ব্যাঙ্কে রেখে টাকার পরিমাণও বাড়িয়ে নেওয়া যেতে পারে। তবে ব্যাঙ্কে টাকা রেখেও সুরাহা হল না সুনীতা মেহতার। আত্মসাৎ হয়ে গেল তাঁর ব্যাঙ্কে রাখা টাকা। এই টাকার পরিমাণ নেহাত কম নয়। রাজস্থানের উদয়পুরে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (Punjab National Bank) লকারে ২.১৫ লক্ষ টাকা রেখেছিলেন সুনীতা। তবে এই টাকা আত্মসাৎ এর পিছনে কোনও মানুষ নেই। সব দায় উইপোকার।

ব্যাঙ্কের লকার দেখে রীতিমতো চমকে যান সুনীতা মেহতা। উইপোকার কারণে লকারে রাখা ২.৫ লক্ষ টাকা পুরো নষ্ট হয়ে গিয়েছে। তারপরই ব্যাঙ্কের ম্যানেজমেন্টের গাফিলতির সম্বন্ধে কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেন তিনি। ফ্যাব্রিকের ব্য়াগে ২ লক্ষ টাকা রাখা ছিল। যেখানে ১৫ হাজার টাকা রাখা হয়েছিল ব্যাগের বাইরে। সেই টাকা নিয়ে বাড়ি ফিরে আসেন সুনীতা। আর ব্যাগ খুলতেই চোখ কপালে ওঠে তাঁর। দেখেন সমস্ত টাকা উইপোকা নষ্ট করে ফেলেছে। তারপরই ব্যাঙ্কে অভিযোগ জানান তিনি। তাঁকে ব্যাঙ্ক ম্যানেজার ১৫ হাজার টাকা তখনি পাল্টে দেন।

এই ঘটনা জানাজানি হতেই পরে শুক্রবার ব্যাঙ্কের শাখায় বাকি গ্রাহকরা জড়ো হন। ব্যাঙ্কের পরিচালনা ব্যবস্থার সমালোচনা করেছেন গ্রাহকরা। লকারের চারপাশে কীটনাশক ছড়িয়ে দিয়েছেন ব্যাঙ্ক ম্য়ানেজার। এবং বাকি গ্রাহকদের তাঁদের লকার খুলে সবকিছু পরীক্ষা করে নিতেও অনুরোধ করেছেন। অনেক গ্রাহক অভিযোগ করেছেন, ব্যাঙ্কের গাফিলতির কারণেই এহেন কাজ হয়েছে। সিনিয়র ম্যানেজার প্রবীণ কুমার যাদব জানিয়েছেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এই ক্ষতির বিষয়ে জানানো হয়েছে। এই পরিস্থিতি মিটমাট করার জন্য গ্রাহককে ডাকাও হয়েছে।