পা মেলাবেন পাওয়ারও, আগামিকাল মুম্বইয়ে জড়ো হচ্ছে কয়েক হাজার কৃষক

অল ইন্ডিয়া কিষাণ সভা (All India Kisan Sabha)-র ডাকে শনিবারই নাসিক থেকে প্রায় হাজার দশেক কৃষক ১৮০ কিলোমিটার পথ পেরিয়ে মুম্বইয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন।

পা মেলাবেন পাওয়ারও, আগামিকাল মুম্বইয়ে জড়ো হচ্ছে কয়েক হাজার কৃষক
হাজার হাজার কৃষক এগোচ্ছেন মুম্বইয়ের দিকে। ছবি: ANI
ঈপ্সা চ্যাটার্জী

|

Jan 24, 2021 | 4:55 PM

মুম্বই: কেবল দিল্লিই নয়, কৃষি আইন (Farm Laws)-র বিরোধিতায় প্রতিবাদ মিছিলে প্রস্তুত বাণিজ্যনগরী মুম্বই (Mumbai)-ও। প্রজাতন্ত্র দিবসের আগের দিন, সোমবার মুম্বইয়ে আন্দোলনকারী কৃষকদের সমর্থনে ও কৃষি আইনের বিরোধিতা করে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। সেই মিছিলে যোগ দিতেই মহারাষ্ট্রের ২১টি জেলা থেকে প্রায় ১০ হাজার কৃষককে মুম্বইয়ের দিকে এগোতে দেখা গেল।

অল ইন্ডিয়া কিষাণ সভা (All India Kisan Sabha)-র ডাকে শনিবারই নাসিক থেকে প্রায় হাজার দশেক কৃষক ১৮০ কিলোমিটার পথ পেরিয়ে মুম্বইয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন। মিছিল করে মুম্বইয়ের দিকে এগোনো কৃষকদের হাতে দেখা যায় বিভিন্ন সংগঠনের পতাকা। আজ বিকেলের মধ্যেই তাঁরা পৌঁছে যাবেন নিজেদের গন্তব্যে। সোমবার আজাদ হিন্দ ময়দান থেকেই তাঁরা অংশ নেবেন পদযাত্রায়।

আরও পড়ুন: ‘জিডিপিতে দারুণ বৃদ্ধি করেছেন মোদীজী’, রাহুলের মুখে ‘প্রশংসা’

মহারাষ্ট্রের শাসকদল মহা বিকাশ আগাড়ি সরকারের জোটসঙ্গী এনসিপি প্রধান শরদ পাওয়ার (Sharad Power)-ও এই প্রতিবাদ মিছিলে অংশ নেবেন বলে জানা গিয়েছে। কদিন আগেই তিনি জানিয়েছেন, সরকার যদি কৃষকদের চাহিদা না বোঝেন, তবে তার কঠিন মূল্য চোকাতে হবে। অন্যদিকে, শিবসেনা (Shiv Sena) সরকারও দিল্লির আন্দোলনকারী কৃষকদের প্রতি সমর্থন জানিয়েছেন।

প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে কৃষকদের ট্রাক্টর মিছিলের একদিন আগেই মুম্বইয়ে আয়োজন করা হয়েছে এই প্রতিবাদ মিছিলের। এদিকে দিল্লিতে ট্রাক্টর মিছিল (Tractor Rally) নিয়েও দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে গতকাল মিছিলে সম্মতি জানিয়েছে দিল্লি পুলিস। গতকালই কৃষকরা জানান, মিছিলে সম্মতি দিয়েছে পুলিস। যদি পুলিস কমিশনার জানান, কৃষকরা এখনও লিখিতভাবে মিছিলের রুট জানাননি। আশা করছি আজ বিকেলে সাংবাদিক বৈঠকে সেই বিষয়টি স্পষ্ট করে দেওয়া হবে।

আরও পড়ুন: বাস্তবের ‘নায়ক’! একদিনের মুখ্যমন্ত্রী হলেন সৃষ্টি গোস্বামী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla