Lashkar linkman arrested: শ্রীনগরে সেলসম্যানকে হত্যা ও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার ৩

Kashmir police: জম্মু কাশ্মীর পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তিরা. চলতি মাসের দ্বিতীয় সপ্তাহেই সন্দীপ মাওয়ার দোকানে কর্মরত ইব্রাহিম আহমেদ নামক এক নাগরিককে শ্রীনগরের বদ্রি কাদাল এলাকায় হত্যা করেন। মহারাজ গুঞ্জ থানায় ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

Lashkar linkman arrested: শ্রীনগরে সেলসম্যানকে হত্যা ও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার ৩
প্রতীকী চিত্র।

শ্রীনগর: মাঝে মাঝে জঙ্গি হামলার (Terrorist attack) কারণে উত্তাপ ছড়াচ্ছে কাশ্মীর উপত্যকা (Kashmir Valley) জুড়ে। কিছুদিন আগেই একাধিক জঙ্গি আক্রমণে প্রাণ হারিয়েছে বেশ কয়েকজন সাধারণ নাগরিক। সেই কাশ্মীরেই মিলল সাফল্য। মঙ্গলবার, জঙ্গি সংগঠন লস্কর ই তৈবার সঙ্গে জড়িত থাকা এবং কাশ্মীরি পণ্ডিতের হয়ে কাজ করা এক সেলসম্যানকে হত্যা করা অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। ধৃত এজাজ আহমদ লোন, নাসির আহমদ শাহ এবং শওকত আহমদ দার, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) জেলার বাসিন্দা।

জম্মু কাশ্মীর পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তিরা. চলতি মাসের দ্বিতীয় সপ্তাহেই সন্দীপ মাওয়ার দোকানে কর্মরত ইব্রাহিম আহমেদ নামক এক নাগরিককে শ্রীনগরের বদ্রি কাদাল এলাকায় হত্যা করেন। মহারাজ গুঞ্জ থানায় ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ। সংশ্লিষ্ট থানার এক আধিকারিক জানিয়েছেন, এই হত্যার ঘটনার তদন্ত করার জন্য বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছিল। তারাই ঘটনার তদন্ত করছিলেন। তদন্তে এই খুনের ঘটনায় ধৃত তিনজনের নাম উঠে আসে। তদন্তকারী আধিকারিক জানিয়েছেন, “এই তৎক্ষনাত হত্যাকাণ্ডের ঘটনায় এদের গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের সময় তাঁরা স্বীকার করেছেন, এই অপরাধের সঙ্গে তাঁরা যুক্ত।”

পুলিশ সূত্রে খবর, প্রাথমিক তদন্তে উঠে এসেছে, ধৃত ব্যক্তিরা কুখ্যাত জঙ্গি সংগঠন লস্কর ই তৈবার সঙ্গে জড়িত। তদন্তে আরও জানা গিয়েছে সীমান্তের ওপারে সংগঠনের কর্মকর্তাদের নির্দেশেই তাঁরা এই হামলা চালিয়েছেন। এক আধিকারিক জানিয়েছেন, “তদন্তে জানা গিয়েছে, চার মাস ধরে এই তিন ব্যক্তি পাকিস্তানের কুখ্যাত জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ রেখে চলছিলেন। তাদেরকে গ্রেফতারের সময় পিস্তল, সাত রাউন্ড গুলি, বিস্ফোরক পদার্থ ও গ্রেনেড উদ্ধার করা হয়েছে। এই হত্যার সময় তাঁরা যে গাড়িটি ব্যবহার করেছিলেন সেটিও বাজেয়াপ্ত করা হয়েছে।”

আরও পড়ুন Saayoni Ghosh on Tripura: “আবার ত্রিপুরাতে ফিরব, বিজেপিকে এক ইঞ্চি জমি ছাড়া যাবে না”, স্পষ্ট জানালেন সায়নী ঘোষ

আরও পড়ুন Congress Viral Video: মনেই নেই মাইকের কথা, ‘বিজেপি আতঙ্কে’ বল্লভ ভাইয়ের ছবি আনিয়ে মুখ পুড়ল কংগ্রেসের

Click on your DTH Provider to Add TV9 Bangla