Abhishek Banerjee on Goa: ‘গলায় মমতা বন্দ্যাপাধ্যায়ের ছবি নিয়ে অন্য রাজ্যে ঢুকব’, অভিষেকের গলায় আত্মবিশ্বাসের সুর

কলকাতা: ২০২১ সালে বিধানসভা নির্বাচনে সারাদেশের নজর ছিল পশ্চিমবঙ্গের দিকে। ভোটের আগে বারবার তৃণমূল-বিজেপি দ্বৈরথে উত্তপ্ত হয়ে উঠেছিল জাতীয় রাজনীতি। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) হারিয়ে ২০০ আসন জয়ের স্বপ্ন দেখেছিল নরেন্দ্র মোদী-অমিত শাহরা (Narendra Modi- Amit Shah)। কিন্তু ভোটের ফলাফল প্রকাশের পর দেখা গিয়েছে বিজেপির বাংলা জয় স্বপ্ন রয়ে গিয়েছিল। বিপুল জনসমর্থন নিয়ে ২১৩ আসন […]

Abhishek Banerjee on Goa: 'গলায় মমতা বন্দ্যাপাধ্যায়ের ছবি নিয়ে অন্য রাজ্যে ঢুকব', অভিষেকের গলায় আত্মবিশ্বাসের সুর
ছবি: অভিষেকের সোশ্যাল মিডিয়া।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2021 | 7:34 PM

কলকাতা: ২০২১ সালে বিধানসভা নির্বাচনে সারাদেশের নজর ছিল পশ্চিমবঙ্গের দিকে। ভোটের আগে বারবার তৃণমূল-বিজেপি দ্বৈরথে উত্তপ্ত হয়ে উঠেছিল জাতীয় রাজনীতি। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) হারিয়ে ২০০ আসন জয়ের স্বপ্ন দেখেছিল নরেন্দ্র মোদী-অমিত শাহরা (Narendra Modi- Amit Shah)। কিন্তু ভোটের ফলাফল প্রকাশের পর দেখা গিয়েছে বিজেপির বাংলা জয় স্বপ্ন রয়ে গিয়েছিল। বিপুল জনসমর্থন নিয়ে ২১৩ আসন পেয়ে বাংলার ক্ষমতা ধরে রেখেছিল তৃণমূল। ১০০ আসনের গণ্ডি পেরতে পারেনি বিজেপি। ভোটে জিতে জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিকতা পেতেই অন্যান্য বেশ কিছু রাজ্যকে পাখির চোখ করেছিল তৃণমূল। দলকে অন্য রাজ্যে ছড়িয়ে দেওয়ার গুরুদায়িত্ব ‘ভাইপো’ অভিষেকের হাতেই তুলে দিয়েছিলেন মমতা। সেই মতোই রণকৌশল সাজিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

বিধানসভা নির্বাচন জয়ের রেশ কাটতে না কাটতে কলকাতায় আবার নির্বাচন। এবার কলকাতা পুরসভা নির্বাচন। প্রথমবার কলকাতা পুরভোটের প্রচারে নেমেই গোয়া বিধানসভা নির্বাচন নিয়ে আত্মবিশ্বাসের সুর অভিষেকের গলায়। এদিনের অভিষেকের নেতৃত্বে উত্তর কলকাতায় বিশাল মিছিল করে তৃণমূল। বৌবাজারে মিছিল শেষে বক্তব্য রাখতে গিয়ে অভিষেক বলেন, “তৃণমূল এখন শুধু আর বাংলার রাজনৈতিক দল নয়। তৃণমূল ত্রিপুরাতে ঢুকেছে, গোয়াতে ঢুকেছে, মেঘালয়তে ঢুকেছে। এটা ডিসেম্বর মাস। ফেব্রুয়ারিতে গোয়া বিধানসভা নির্বাচন। এখানে উপস্থিত সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সাক্ষী রেখে বলে যাচ্ছি, গোয়া নির্বাচনে হয় তৃণমূল কংগ্রসে জিতবে নইলে প্রধান প্রতিপক্ষ হবে, এটা আমি দায়িত্ব নিয়ে বলছি।”

অভিষেক আরও বলেন, “ত্রিপুরাতে ৩ মাসের মধ্যে আমরা পা রেখে ২৪ শতাংশ ভোট পেয়েছি। ভারতের কোনও রাজনৈতিক দল এই নজির তৈরি করতে পারেনি। তৃনমূল আর যাই হোক মেরুদণ্ড বিক্রি করবে না। বিজেপির কাছে আত্মসমর্পণ না করে শেষ রক্তবিন্দু পর্যন্ত তৃণমূল লড়বে।” এদিন নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও তীব্র কটাক্ষ করে অভিষেক বলেন, “আপনি গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করেছেন। যে রাজ্যে ঢুকব, আপনাকে উৎখাত করে ছাড়ব। আপনি যেভাবে মানুষের স্বাধীনতা কেড়ে নিয়েছেন আপনার রাজ্যেও ঢুকব, কাঁধে থাকবে জোড়াফুলের পতাকা বুকে থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। কলকাতার দিকে সারা দেশ তাকিয়ে আছে।” দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও কটাক্ষ করতে ছাড়েননি অভিষেক। তিনি বলেন, “ভোটের আগে এসে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী অনেক বড় বড় কথা বলেছিলেন। তাঁর মন্ত্রকের অন্তর্গত এনসিআরবির পরিসংখ্যান বলছে নারী সুরক্ষা দেশে প্রথম স্থানে রয়েছে কলকাতা।”

আরও পড়ুন Mamata Banerjee: ‘আমি নীল-সাদা করলে আর্জেন্টিনা, আর তোমরা করলে কি টুনটুনা?’

আরও পড়ুন  PM Modi Breakfast meet: প্রাতরাশের টেবিলে দক্ষিণ ভারতের বিজেপি সাংসদদের কাশী-বিশ্বনাথ ভ্রমণের বার্তা নরেন্দ্র মোদীর