‘দ্য শো মাস্ট গো অন’, কোভিড যুদ্ধে লড়ার মন্ত্র দিয়ে না ফেরার দেশে পদ্মশ্রী চিকিৎসক কেকে আগরওয়াল

সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ মৃত্যু হয় ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতির

'দ্য শো মাস্ট গো অন', কোভিড যুদ্ধে লড়ার মন্ত্র দিয়ে না ফেরার দেশে পদ্মশ্রী চিকিৎসক কেকে আগরওয়াল
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

| Edited By: সৈকত দাস

May 19, 2021 | 1:40 AM

নয়া দিল্লি: করোনার বিরুদ্ধে প্রাণপণ লড়াই করেও শেষরক্ষা হল না বিশিষ্ট চিকিৎসক ডা. কেকে আগরওয়ালের। করোনা ভ্যাকসিনের দু’টি ডোজ় নেওয়ার পরেও সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ মৃত্যু হয় ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতির। মারা যাওয়ার দু’সপ্তাহ আগে পদ্মশ্রী প্রাপক এই চিকিৎসক নিজের ফেসবুকে একটি ভিডিয়ো শেয়ার করেন। যেখানে তাঁকে বলতে শোনা যায়, ‘দ্য শো মাস্ট গো অন।’ অর্থাৎ কাজ থেমে গেলে চলবে না। কাজ চালিয়ে যেতে হবে। সোমবার রাত্রে ৬২ বছর বয়সে মৃত্যু হয় এই চিকিৎসকের।

চিকিৎসকের মৃত্যুর তাঁর পর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, চিকিৎসক হওয়ার পর থেকেই পদ্মশ্রী প্রাপ্ত কেকে আগ্রওয়াল নিজের জীবন সাধারণ মানুষের কল্যাণে এবং সেবায় নিয়োজিত করেছেন। মহামারীর সময়ও জনগণকে সচেতন করতে তাঁর তৈরি করা ভিডিয়োগুলি প্রায় ১০ কোটি মানুষের কাছে তিনি ছড়িয়ে দিয়েছেন।

বিশিষ্ট চিকিৎসকের মৃত্যুর পরেই শোকের ছায়া নেমে এসেছে দেশের চিকিৎসক মহলে। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার পর গত কয়েকদিন দিল্লির এইমসে তিনি ভর্তি ছিলেন। ভেন্টিলেশনে ক্রমাগত লড়াই চালান এই ভাইরাসের বিরুদ্ধে। কিন্তু শেষ পর্যন্ত তাঁকেও হার স্বীকার করে নিতে হয় এই মারণ ভাইরাসের কাছে।

আরও পড়ুন: উডবার্নে খোশ মেজাজে মদন, পুরনো সিনেমা দেখলেন সুব্রত, শোভনের কেবিন এড়িয়ে গেলেন অনেকেই

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla