শেখ হাসিনাকে আনারস উপহার পাঠাবেন বিপ্লব দেব

এবার দুই দেশের সম্পর্ক 'সুদৃঢ়' করতে হাসিনাকে ৬৫০ কেজি আনারস পাঠাতে চলেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। ত্রিপুরার গোমতি জেলায় এক গ্রামে উৎপাদন হয় কুইন আনারস (Queen Pineapple)।

শেখ হাসিনাকে আনারস উপহার পাঠাবেন বিপ্লব দেব
ছবি- টুইটার

আগরতলা: সম্প্রতি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে আম পাঠিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। এবার শেখ হাসিনা আনারস পাঠাবেন বিপ্লব দেব। ফল বিনিময়ের মধ্যে দিয়ে সৌহার্দ্য স্থাপন করতে চায় দুই দেশ। এর আগে বাংলাদেশের হাড়িভাঙা আম ৩০০ কেজি ত্রিপুরার (Tripura) মুখ্যমন্ত্রীকে পাঠিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী।

এ জন্য শেখ হাসিনাকে টুইট করে ধন্যবাদ জ্ঞাপন করেছিলেন বিপ্লব দেব। তিনি লেখেন, “উপহার হিসেবে আম পাঠানোর জন্য আজ বাংলাদেশের মাননীয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাজিকে ধন্যবাদ জ্ঞাপন করি। বাংলাদেশের কোভিড পরিস্থিতির খোঁজ নিই। মাননীয়া হাসিনাজি ও তাঁর পরিবারের সুস্থতা কামনা করি। মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজির নেতৃত্বে ইন্দো-বাংলা সম্পর্ক আরও সুদৃঢ় হোক।”

এবার দুই দেশের সম্পর্ক ‘সুদৃঢ়’ করতে হাসিনাকে ৬৫০ কেজি আনারস পাঠাতে চলেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। ত্রিপুরার গোমতি জেলায় এক গ্রামে উৎপাদন হয় কুইন আনারস। সেই আনারসই বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাঠাবেন বিপ্লব। জানা গিয়েছে, আগামী কাল শনিবার শেখ হাসিনার উদ্দেশে ১০০ প্যাকেট কুইন আনারস পাঠাবেন তিনি।

প্রতি প্যাকেটে থাকবে ৪টি করে আনারস। ঢাকায় অবস্থিত ভারতীয় দূতাবাসের মাধ্যমে এই উপহার বাংলাদেশে পাঠাবে বিপ্লব দেবের সরকার। কিছুদিনের মধ্যেই ত্রিপুরার সুস্বাদু আনারস পেয়ে যাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন: জুতোতে কাদা লেগে যাবে, এই ‘ভয়ে’ মৎস্যজীবীর কাঁধে মন্ত্রী

Click on your DTH Provider to Add TV9 Bangla