Tripura: ত্রিপুরা পশ্চিম জেলায় জারি ১৪৪ ধারা

ত্রিপুরার পশ্চিম জেলায় আপাতত ১২ ঘণ্টার জন্য ১৪৪ ধারা জারি করার কথা জানিয়েছেন জেলাশাসক।

Tripura: ত্রিপুরা পশ্চিম জেলায় জারি ১৪৪ ধারা
ত্রিপুরার পশ্চিম জেলায় ১৪৪ ধারা। প্রতিকি ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2023 | 9:59 PM

আগরতলা: ত্রিপুরায় বিজেপির জয়ের ধারা অব্যাহত। ফের সরকার গড়তে চলেছে বিজেপি। কিন্তু, ভোটের ফল প্রকাশের পর থেকেই উত্তাল হয়ে উঠেছে এই টিলার রাজ্য। কম-বেশি প্রতিটি জেলাতেই বিরোধী দলের নেতাদের উপর আক্রমণ চালানোর অভিযোগ উঠেছে। পরিস্থিতি সামাল দিতে পশ্চিম জেলায় ১৪৪ ধারা জারি করলেন জেলাশাসক। শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার ভোর ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা পশ্চিম জেলায় (ত্রিপুরা) ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই জেলায় আইন-শৃঙ্খলার অবনতির কথা কার্যত স্বীকার করে নিয়েছেন পশ্চিম জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন। আপাতত ১২ ঘণ্টা ১৪৪ ধারা জারির কথা ঘোষণা করে তিনি বলেন, “জেলার কিছু জায়গায় বিক্ষিপ্ত অশান্তির ঘটনার খবর পাওয়া গিয়েছে। তার পরিপ্রেক্ষিতেই আজ সন্ধ্যা ৬টা থেকে আগামী কাল সকাল ৬টা পর্যন্ত জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। অশান্তি রুখতেই এই পদক্ষেপ করা হয়েছে। ফলে এই সময়ের মধ্যে জেলার কোথাও জমায়েত করা, লাঠি বা অস্ত্র নিয়ে বেরোনো চলবে না।” তবে ১৪৪ ধারা জারি হলেও রোগী পরিষেবা সহ আপৎকালীন পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন পশ্চিম জেলার জেলাশাসক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ত্রিপুরা বিধানসভা ভোটের ফল প্রকাশিত হয়েছে। তার পর থেকেই উত্তাল হয়ে উঠেছে এই রাজ্য। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে রাজনৈতিক অশান্তির খবর মিলছে। যদিও হিংসা না করার ব্যাপারে দলীয় কর্মীদের বিশেষ নির্দেশ দেওয়া রয়েছে এবং গোটা বিষয়টি পর্যবেক্ষণে রয়েছে বলে জানিয়েছেন ত্রিপুরার রাজ্য বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য।