Abhishek Banerjee in Tripura: ত্রিপুরার ফের বাতিল অভিষেকের কর্মসূচি, ‘ভয় পেয়েছে বিজেপি,’ কটাক্ষ তৃণমূলের

Abhishke Banerjee: রবিবার দুপুরে বড়মুড়া ইকোলজিক্যাল পার্কে আদিবাসী সম্প্রদায়ের সংবর্ধনা অনুষ্ঠান ছিল অভিষেকের। কিন্তু তাঁর ত্রিপুরায় পা দেওয়ার অব্যবহিত পরেই সংশ্লিষ্ট কর্মসূচির অনুমতি বাতিল হল।

Abhishek Banerjee in Tripura: ত্রিপুরার ফের বাতিল অভিষেকের কর্মসূচি, 'ভয় পেয়েছে বিজেপি,' কটাক্ষ তৃণমূলের
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 3:58 PM

আগরতলা: সংগঠন ও জনসংযোগকে মজবুত করার লক্ষ্যে রবিবার সকালেই দু’দিনের সফরে ত্রিপুরা (Tripura) উড়ে গিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ত্রিপুরা পৌঁছে এদিন চতুর্দশা মন্দিরে পুজো দেন অভিষেক। কিন্তু তার পরেই এল পূর্ব নির্ধারিত সভায় ‘বাধা’। রবিবার দুপুরে বড়মুড়া ইকোলজিক্যাল পার্কে আদিবাসী সম্প্রদায়ের সংবর্ধনা অনুষ্ঠান ছিল অভিষেকের। কিন্তু তাঁর ত্রিপুরায় পা দেওয়ার অব্যবহিত পরেই সংশ্লিষ্ট কর্মসূচির অনুমতি বাতিল হল। যা নিয়ে শুরু হল রাজনৈতিক চাপানউতোর।

কী কারণে অভিষেকের কর্মসূচির অনুমতি মিলল না?

চতুর্দশা মন্দিরে পুজো দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন অভিষেক। তখন মাইকে ‘জয় শ্রী রাম’ ও বিজেপিতে থাকাকালীন বাবুল সুপ্রিয়র গলায় ‘এই তৃণমূল আর না’ গান বাজতে শোনা যায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, “নতুন বছরের শুরুতেই ঈশ্বরের আশীর্বাদ নিয়ে এবং এই মন্দিরে আসতে পেরে আমি নিজেকে ধন্য বলে মনে করছি। সমগ্র ত্রিপুরাবাসীর মঙ্গল কামনা করছি। আমরা ত্রিপুরা মাটি থেকেই আগামী দিন বিজেপির বিরুদ্ধে লড়াই করব। ত্রিপুরাতে তৃণমূল এক ইঞ্চি জমি ছাড়বে না। যুদ্ধক্ষেত্রে তৃণমূল থাকবে। তিন মাস ধরে তৃণমূল ত্রিপুরাতে কার্যকলাপ শুরু করেছে। নির্বাচনের ফলাফলে দেখা গিয়েছে, অবাধ সন্ত্রাসের মধ্যেও ভাল ফল করেছে তৃণমূল।”

আর তার মধ্যেই খবর এল তাঁর পরের কর্মসূচি বাতিল করা হয়েছে। আগে থেকে অনুমতি থাকলেও সংশ্লিষ্ট সময়েই ত্রিপুরার মন্ত্রী মেবার কুমার জামাটিয়ার একটি অনুষ্ঠান রয়েছে ওই জায়গাতেই। এই অবস্থায় অভিষেকের ওই কর্মসূচিতে অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিশ। তাছাড়া সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক ত্রিপুরার মানুষদের সঙ্গে দেখা করারও অনুমতি পাননি।

বিজেপি ভয় পেয়েছে, দাবি তৃণমূলের:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দুদিনের ত্রিপুরা সফরে বিপ্লব দেব সরকারকে নাড়া দিয়েছে। রাজ্যের সমস্ত অনুষ্ঠানের জন্য সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পূর্বানুমতি থাকা সত্ত্বেও বিজেপি বিরোধীদের স্থান অস্বীকার করার তুচ্ছ রাজনীতিতে ফিরে এসেছে। এমনই অভিযোগ করেছে তৃণমূল।

তাদের আরও অভিযোগ, এতটাই খারাপ পরিস্থিতি যে বারামুড়া ইকো পার্কে একটি অরাজনৈতিক উপজাতীয় সম্প্রদায়ের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পিত বৈঠক এবং সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের কর্মীদের সঙ্গে পরবর্তী কথোপকথনের জন্য ত্রিপুরা পুলিশ এগারো ঘন্টায় অনুমতি প্রত্যাখ্যান করেছে।

উল্লেখ্য, তেলিয়ামুড়ার মহকুমা পুলিশ অফিসারের অফিস থেকে জারি করা চিঠিতে বলা হয়েছে যে বারামুড়া ইকোলজিক্যাল পার্কে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফর এসডিপিও হিসাবে বাতিল হয়েছে। একই স্থানে একটি অনুষ্ঠান আয়োজনের জন্য অন্য ট্রাস্টকে অনুমতি দিয়েছে, যেখানে প্রতিমন্ত্রী মেবার কুমার জামাতিয়া জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। তাই বাতিল করা হয়েছে অভিষেকের অনুষ্ঠান। তৃণমূলের কটাক্ষ, এসডিপিও-র চিঠিতে ক্ষীণ অজুহাত দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Abhishek Banerjee in Tripura: ‘দুয়ারে গুন্ডা মডেল চলবে না, ত্রিপুরায় চাই দুয়ারে সরকার’, ‘জয় শ্রীরাম’ গানের মাঝেই বার্তা অভিষেকের