AITC Tripura: ত্রিপুরায় তুলকালাম! সুপ্রিম কোর্টে অভিযোগ জানাতে পারে তৃণমূল

TMC in Agartala: দিনভর নাটকীয়তার পর জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করা হয়েছে সায়নী ঘোষকে। বিজেপির কর্মী ও সমর্থকদের গাড়ি দিয়ে ধাক্কা দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে। এরই মধ্যে বার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল কংগ্রেস।

AITC Tripura: ত্রিপুরায় তুলকালাম! সুপ্রিম কোর্টে অভিযোগ জানাতে পারে তৃণমূল
সুপ্রিম কোর্টে নালিশ জানাল তৃণমূল (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 9:31 PM

নয়া দিল্লি ও আগরতলা : ত্রিপুরায় দিনভর কার্যত ধুন্ধুমার পরিস্থিতি। দিনভর নাটকীয়তার পর জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করা হয়েছে সায়নী ঘোষকে। বিজেপির কর্মী ও সমর্থকদের গাড়ি দিয়ে ধাক্কা দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে। এরপর সন্ধ্যায় ফের এক দফা উত্তেজনা। থানায় কাছেই কুণাল ঘোষের সামনে দুষ্কৃতীদের তাণ্ডব। তাণ্ডব চলে তৃণমূল নেতা সুবল ভৌমিকের বাড়িতেও। আর এরই মধ্যে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল কংগ্রেস। দলীয় সূত্রে এমনটাই খবর পাওয়া যাচ্ছে।

তৃণমূল নেতাদের বক্তব্য, ত্রিপুরায় মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। সেখানে কার্যত জঙ্গল রাজ চলছে বলে অভিযোগ তৃণমূলের। আর এরই মধ্যে ত্রিপুরা ইস্যুতে হাতিয়ার করে বিজেপিকে আরও কোনঠাসা করতে চাইছে তৃণমূল। দলীয় সূত্রের খবর, আগামিকালই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে তৃণমূল।

তৃণমূলের যুব নেত্রী সায়নী ঘোষকে আজ বিকেলে গ্রেফতার করেছে ত্রিপুরা পুলিশ। পুলিশের বক্তব্য, বিজেপির কর্মী ও সমর্থকদের গাড়ি দিয়ে ধাক্কা দেওয়ার অভিযোগ রয়েছে সায়নীর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের চেষ্টার অভিযোগ তোলা হয়েছে। তৃণমূলের বক্তব্য, সায়নীকে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা বানচাল করার জন্য এই ধরনের মিথ্যা অভিযোগ করা হচ্ছে বলে অভিযোগ। এমনকী, পুলিশ বিজেপির নির্দেশ মতো কাজ করছে বলেও অভিযোগ তোলা হচ্ছে। যদিও ত্রিপুরা পুলিশের বক্তব্য, তাদের কাছে সায়নীকে গ্রেফতার করার মতো যথাযথ প্রমাণ রয়েছে।

ত্রিপুরায় পুর নির্বাচনের আগে লাগামহীন সন্ত্রাসের অভিযোগে সরব হয়েছিল বিজেপি বিরোধী দলগুলির। বিরোধী দলের নেতাকর্মীদের বারবার হুমকির মুখে পড়তে হচ্ছে এই অভিযোগে সব থেকে বেশি সরব হয়েছিল বাংলার শাসকদল তৃণমূল। এই নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থও হয়েছিল তৃণমূল। কোনও প্রার্থী যাতে প্রচারে বাধা না পায় সেই বিষয়টি নিশ্চিত করতে ত্রিপুরা প্রশাসনকে নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। ত্রিপুরাতে পুর নির্বাচনের মুখে বারবার দলের নেতা কর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে এই মর্মে সর্বোচ্চ আদালতে মামলা করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত নেত্রী সুস্মিতা দেব। সেই মামলার পরিপ্রেক্ষিতেই এই নির্দেশ দিয়েছিল আদালত। বলা হয়েছিল, আদালতে রায়ের পরও যদি কোনও প্রার্থীর নিরাপত্তা বিঘ্নিত হয় অথবা ভোটের প্রচারে কোন প্রার্থী বাধাপ্রাপ্ত হলে মুখ্যসচিব ও পুলিশের ডিজির অপরই দায় বর্তাবে।

এই পরিস্থিতিতে বিপ্লব দেবের সরকারের বিরুদ্ধে আদালতের নির্দেশ না মানার অভিযোগ আনতে পারে তৃণমূল। দলীয় সূত্র মারফত অন্তত এমনটাই খবর পাওয়া গিয়েছে।

দুদিন আগেও ত্রিপুরা প্রশাসনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছিল তৃণমূল। পুর নির্বাচনে সব প্রার্থীকে নিরাপত্তা দিতে বলেছিল সুপ্রিম কোর্ট। কিন্তু তারপরও বারবার আক্রমণের ঘটনা ঘটছে ত্রিপুরায়। সেই অভিযোগ নিয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। ত্রিপুরার স্বরাষ্ট্রমন্ত্রী ও সব পুলিশ সুপারের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করেছিল তৃণমূল।

আরও পড়ুন : Tripura: ত্রিপুরায় থানার সামনেই কুণালের উপর ‘চড়াও’, ভাঙচুর সুবল ভৌমিকের বাড়িতে