Twin Blasts: জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু, থমকে গেল রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা

বিস্ফোরণে আহতদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর। জোড়া বিস্ফোরণের জেরে এদিন রাহুল গান্ধীর যাত্রা স্থগিত করা হয়েছে।

Twin Blasts: জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু, থমকে গেল রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা
জম্মুতে বিস্ফোরণের জেরে থমকে গেল রাহুল গান্ধীর যাত্রা।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 5:39 PM

শ্রীনগর: রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা কাশ্মীরে প্রবেশ করেছে। এর মধ্যেই জোড়া বিস্ফোরণে কেঁপে উঠেছে ভূ-স্বর্গ। শনিবার সকালে এই বিস্ফোরণে গুরুতর জখম হয়েছেন ৭ জন। এরপরই রাহুল গান্ধী এবং তাঁর ভারত জোড়ো যাত্রা-র নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন জম্মু-কাশ্মীর পুলিশ। এদিকে, এদিনের বিস্ফোরণে আহতদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

এদিন সকালে জোড়া বিস্ফোরণটি ঘটে জম্মুর নারওয়াল এলাকায়। সেই সময় বিস্ফোরণস্থল থেকে ৬০ কিলোমিটার দূরে ছিল রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা। এই বিস্ফোরণের জেরে রাহুলের যাত্রা থমকে যায়। জম্মুর DGP মুকেশ সিং বিস্ফোরণের ঘটনাটি নিশ্চিত করে জানান, এদিনের জোড়া বিস্ফোরণে ৭ জন গুরুতর জখম হয়েছেন। যার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের সকলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কী থেকে বিস্ফোরণটি হয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে এটা জঙ্গি হামলা বলেই পুলিশের দাবি। যদিও কোনও জঙ্গি সংগঠন এখনও এদিনের বিস্ফোরণের দায় স্বীকার করেনি। ঘটনার পর গোটা এলাকা কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। প্রতিটি গাড়িতে তল্লাশি অভিযান চলছে।

অন্যদিকে, এদিনের জোড়া বিস্ফোরণের কড়া নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। এই ঘটনা ভীরুতাকে প্রকাশ করেছে এবং অবিলম্বে অভিযুক্তদের খুঁজে বের করে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন তিনি। জোড়া বিস্ফোরণে আহত ৭ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

এদিকে, রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা শুক্রবার কাশ্মীরে প্রবেশ করেছে এবং ৩০ জানুয়ারি শ্রীনগরে শেষ হওয়ার কথা। তবে জোড়া বিস্ফোরণের জেরে এদিন রাহুল গান্ধীর যাত্রা স্থগিত করা হয়েছে। রবিবার তাঁর যাত্রা জম্মুর দিকে রওনা দেবে।