Amit Shah: ‘ওনাদের আত্মবলিদান ভোলার নয়’, শহিদ পুলিশকর্মীর স্ত্রীকে চাকরির প্রতিশ্রুতি স্বরাষ্ট্রমন্ত্রীর

Amit Shah promises job to martyred's Cop's Wife : পারভেজের পরিবারের পাশে সরকার তথা গোটা দেশ রয়েছে বলেও আশ্বাস দেন তিনি।  একইসঙ্গে তাদের আর্থিক কষ্টের কথা শুনে পারভেজ দারের স্ত্রীকে সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতিও দেন অমিত শাহ।

Amit Shah: 'ওনাদের আত্মবলিদান ভোলার নয়', শহিদ পুলিশকর্মীর স্ত্রীকে চাকরির প্রতিশ্রুতি স্বরাষ্ট্রমন্ত্রীর
নিহত পুলিশকর্মীর স্ত্রী ও সন্তানদের সঙ্গে দেখা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 1:27 PM

শ্রীনগর: উপত্যকায় পৌঁছেই শহিদ পুলিশকর্মীর বাড়িতে ছুটলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গত জুন মাসে জঙ্গিদের গুলিতে নিহত হন জম্মু-কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর পারভেজ আহমেদ দার। এদিন শ্রীনগরে পৌঁছেই প্রথমে তাঁর বাড়িতে পরিবারের সঙ্গে দেখা করতে যান স্বরাষ্ট্রমন্ত্রী।

গত জুন মাসে শ্রীনগরের নাওগাম এলাকায় একটি মসজিদে যাচ্ছিলেন পারভেজ। সেই সময় তিনি ডিউটিতে না থাকায়, সঙ্গে কোনও অস্ত্রও ছিল না। এমন সময়ই পিছন থেকে হামলা চালায় জঙ্গিরা। গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় তাকে। ঘটনাস্থলে উপস্থিত লোকজনই তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান, কিন্তু অতিরিক্ত রক্তপাতের কারণে কিছুক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়। পারভেজের মৃত্যুতে ১০ বছরের একটি ছেলে ও ১৩ বছরের মেয়েকে নিয়ে সংসার সামলানোর যাবতীয় দায়ভার এসে পড়ে তাঁর স্ত্রীর উপরই।

এ দিন উপত্যকায় পৌঁছতেই স্বরাষ্ট্রমন্ত্রী সরাসরি পারভেজ দারের বাড়িতে পৌঁছে যান এবং তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন। পারভেজ ও বাকি পুলিশ অফিসাররা দেশের জন্য যে আত্মবলিদান করেছেন, তা দেশবাসী কখনও ভুলবে না বলেই জানান স্বরাষ্ট্রমন্ত্রী। পারভেজের পরিবারের পাশে সরকার তথা গোটা দেশ রয়েছে বলেও আশ্বাস দেন তিনি।  একইসঙ্গে তাদের আর্থিক কষ্টের কথা শুনে পারভেজ দারের স্ত্রীকে সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতিও দেন অমিত শাহ।

তিনদিনের সফরের প্রথমদিনেই ঠাসা কর্মসূচি রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর। পৌঁছনোর পর শহিদ পুলিশ ইন্সপেক্টরের পরিবারের সঙ্গে দেখা করার পরই তিনি শ্রীনগরে রাজভবনে যান। সেখানে দুপুর সাড়ে ১২টা থেকে জম্মু-কাশ্মীরের নিরাপত্তা নিয়ে রিভিউ বৈঠক শুরু হয়েছে। ইতিমধ্যেই  জাতীয় তদন্তকারী সংস্থার প্রধান কুলদীপ সিং তাঁকে নিরাপত্তা বিষয়ক যাবতীয় তথ্য জানিয়েছেন। বাকি গোয়েন্দা ও তদন্তকারী সংস্থার প্রধানরাও একে একে বিস্তারিত তথ্য উপস্থাপন করবেন বলে জানা গিয়েছে।

বৈঠক শেষ হলে বিকেল ৪টে ৪৫ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রী জম্মু-কাশ্মীরের ইয়ুথ ক্লাবের যুব সদস্যদের সঙ্গে কথা বলবেন। এই অনুষ্ঠানটিও রাজভবনেই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে হবে।

সন্ধে ৬টা নাগাদ তিনি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে শ্রীনগর-শারজার (Srinahar-Sarjah International Flight) প্রথম আন্তর্জাতিক উড়ানের সূচনা করবেন। স্বরাষ্ট্রমন্ত্রীর হাত ধরেই শ্রীনগর থেকেসংযুক্ত আরব আমিরশাহির (United Arab Emirates) মধ্যে প্রথম সরাসরি আন্তর্জাতিক উড়ান চালু হবে।

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এই প্রথম উপত্যকা সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২০১৯ সালের ৫ অগস্ট সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ অবলুপ্ত করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেওয়া হয়। স্বরাষ্ট্রমন্ত্রীর এই হাই-ভোল্টেজ সফর ঘিরে আগে থেকেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে উপত্যকা।

সরকারি সূত্রে জানা গিয়েছে, অমিত শাহ যাওয়ার আগে ড্রোন ও মোটরবোট ব্যবহার করে নজরদারি শুরু করেছে সিআরপিএফ। ডাল লেকে ও ঝিলম নদীর ওপর নজর রাখা হয়েছে। বিশেষ বিশেষ জায়গা চিহ্নিত করে স্নাইপার ও শার্পশুটার মোতায়েন করা হয়েছে। রাস্তা দিয়ে যাওয় সব গাড়ি চেক করা হচ্ছে। আকাশপথে চলছে নজরদারি।