Devendra Fadnavis : কেন্দ্রীয় নির্দেশে শেষমেশ উপমুখ্যমন্ত্রী হচ্ছেন ফড়ণবীস

Devendra Fadnavis : মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হচ্ছেন দেবেন্দ্র ফড়ণবীস। তিনি জেপি নাড্ডার অনুরোধে মহারাষ্ট্র সরকারে যোগ দেবেন বলে জানিয়েছেন।

Devendra Fadnavis : কেন্দ্রীয় নির্দেশে শেষমেশ উপমুখ্যমন্ত্রী হচ্ছেন ফড়ণবীস
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Updated on: Jun 30, 2022 | 8:05 PM

মুম্বই : মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হচ্ছেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। সংবাদ সংস্থা এএনআই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের টুইট উদ্ধৃত করে জানিয়েছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার অনুরোধে মহারাষ্ট্র সরকারে যোগ দিতে রাজি হয়েছেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। বৃহস্পতিবার রাজভবনে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেখা করার পর সাংবাদিক সম্মেলনে করে মহারাষ্ট্রবাসীকে চমক দিয়েছিলেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। তিনি জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রীর পদে তিনি নয়। মহারাষ্ট্রের গদিতে রাজ করবেন একনাথ শিন্ডে। এমনকী তিনি এটাও জানিয়েছিলেন মহারাষ্ট্রের নয়া সরকারে সরাসরি অংশ নেবেন না তিনি। বাইরে থেকে সমর্থন জানাবেন একনাথ শিন্ডের সরকারকে।

দেবেন্দ্র ফড়ণবীসের এই ঘটনার কিছুক্ষণ পরেই সাংবাদিকদের মুখোমুখি হন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তিনি জানান, দেবেন্দ্র ফড়ণবীসের মহারাষ্ট্র সরকারে অংশগ্রহণ করা উচিত। তিনি বলেছেন, ‘বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছে যে, দেবেন্দ্র ফড়ণবীসের এই সরকারের অংশ হওয়া উচিত। তাই তাঁকে ব্যক্তিগতভাবে আবেদন জানিয়েছি এবং কেন্দ্রীয় নেতৃত্ব জানিয়েছে যে, দেবেন্দ্র ফড়ণবীসের উপমুখ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করা উচিত।’ এরপরই জানা যায় উপমুখ্যমন্ত্রী হিসেবে সরকারে যোগ দিতে রাজি হয়েছেন দেবেন্দ্র ফড়ণবীস।

এদিন জেপি নাড্ডার সাংবাদিক সম্মেলনের কিছু পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসের বিষয়ে একটি টুইট করেন। তিনি সেই টুইটে জানিয়েছেন যে, বিজেপি সভাপতি জেপি নাড্ডার অনুরোধে মহারাষ্ট্র ও রাজ্যবাসীর আগ্রহে সরকারে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরও বলেছেন, ‘মহারাষ্ট্রের প্রতি তাঁর সত্যিকারের বিশ্বাসযোগ্য়তা ও পরিষেবার চিহ্ন এই সিদ্ধান্ত। এই কারণে আমি অন্তর থেকে তাঁকে অভিনন্দন জানাই।’ উল্লেখ্য, এর আগে জল্পনা ছিল মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হতে চলেছেন দেবেন্দ্র ফড়ণবীস। আর মুখ্য়মন্ত্রী হতে পারেন একনাথ শিন্ডে। কিন্তু এদিন বিকেলবেলায় রাজভবন থেকে বেরিয়ে এসেই সব সম্ভবনায় জল ঢেলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে একনাথ শিন্ডের নাম ঘোষণা করেন ফড়ণবীস।