Anurag Thakur: ‘রাজ্যে জরুরি অবস্থা চালু হওয়া উচিত’, কেরল সরকারকে তোপ অনুরাগ ঠাকুরের

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী তাঁর লোকসভা কেন্দ্রে 'নিখোঁজ', সাংবাদিক বৈঠক করে তোপ দাগলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

Anurag Thakur: 'রাজ্যে জরুরি অবস্থা চালু হওয়া উচিত', কেরল সরকারকে তোপ অনুরাগ ঠাকুরের
সাংবাদিক বৈঠক কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 8:35 PM

এর্নাকুলাম: ফের কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের তোপের মুখে রাহুল গান্ধী (Rahul Gandhi)। ওয়ানাড়ের কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী তাঁর লোকসভা কেন্দ্রে ‘নিখোঁজ’ বলেও এদিন মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী (Anurag Thakur)। একইসঙ্গে কোচিতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় কেরল সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন অনুরাগ ঠাকুর। রাজ্যে ‘জরুরি অবস্থা’ চালু হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

এদিন এর্নাকুলামে সাংবাদিক বৈঠক করেন কেন্দ্রীয় ক্রীড়া, যুব ও তথ্য-সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। সেই বৈঠক থেকেই এদিন ফের সাংসদ রাহুল গান্ধীর বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। লন্ডনের মাটিতে দাঁড়িয়ে ‘ভারতের গণতন্ত্র বিপন্ন’ মন্তব্যের কড়া সমালোচনা করে অনুরাগ ঠাকুর বলেন, “তিনি কোনও ব্যক্তিকে ঘৃণা করতে পারেন, কিন্তু দেশকে ঘৃণা করতে পারেন না।” একইসঙ্গে সংসদে বিরোধীদের কথা বলতে দেওয়া হচ্ছে না, মাইক বন্ধ করে দেওয়া হচ্ছে বলে যে অভিযোগ উঠেছে, সেটা মিথ্যা বলে দাবি জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “ওটা মাইকের সমস্যা ছিল।”

অন্যদিকে, সম্প্রতি কোচিতে এক সংবাদমাধ্যমের অফিসে হামলার ঘটনার তীব্র নিন্দায় সরব হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। এই ঘটনা সংবাদমাধ্যমের স্বাধীনতার জন্য ঠিক নয় বলে সরব হন তিনি। তাঁর কথায়, “রাজ্যের মানুষ ভীত, সন্ত্রস্ত্র হয়ে পড়েছে। জীবনের নিশ্চয়তা নেই।” এপ্রসঙ্গেই রাজ্যে ‘জরুরি অবস্থা চালু হওয়া উচিত’ বলেও দাবি তুলেছেন তিনি। একইসঙ্গে কোচি কর্পোরেশনের টেন্ডার দুর্নীতি নিয়ে এদিন সরব হন অনুরাগ ঠাকুর। এই দুর্নীতির ঘটনায় শাসকদল জড়িত রয়েছে অভিযোগ তুলে কেন্দ্রীয় মন্ত্রীর প্রশ্ন, “কোচি কর্পোরেশনে একের পর এক টেন্ডার পাস হয়েছে। কারা তার সুবিধা পেয়েছে? এর জবাব দিক শাসকদল।” শুধু শাসকদলের সদস্য নয়, কেরল সরকারের শীর্ষ আধিকারিক থেকে খোদ মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ও তাঁর পরিবারও দুর্নীতিতে অভিযুক্ত বলে সরব হন অনুরাগ ঠাকুর।