Anurag Thakur Meets With Wrestlers: ৪ ঘণ্টার বৈঠকে কুস্তিগিরদের আশ্বাস অনুরাগের, আজও হতে পারে বৈঠক

Anurag Thakur Meets With Wrestlers: নয়া দিল্লিতে ফেডারেশনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে ধর্নায় বসেছেন কুস্তিগিররা। তাঁদের সঙ্গে গতকাল বৈঠক করেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

Anurag Thakur Meets With Wrestlers: ৪ ঘণ্টার বৈঠকে কুস্তিগিরদের আশ্বাস অনুরাগের, আজও হতে পারে বৈঠক
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2023 | 12:33 PM

নয়া দিল্লি: দেশের কুস্তি ফেডারেশনে চাঞ্চল্যকর পরিস্থিতি। যৌন হেনস্থার অভিযোগ তুলে ফেডারেশনের বিরুদ্ধে একজোট হয়েছেন দেশের কুস্তিগিররা। দিল্লির যন্তর মন্তরে বুধবার থেকে ধর্নায় বসেছেন কুস্তিগিররা। একে একে দেশের সব কুস্তিগিররা সেই ধর্নায় শামিল হয়েছেন। গতকাল রাতে তাঁদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী (Union Sports Minister) অনুরাগ ঠাকুর। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, প্রায় চার ঘণ্টা ঘরে এই বৈঠক চলে। গতকাল শুরু হয়ে শুক্রবার পর্যন্ত গড়িয়েছে সেই বৈঠক। তবে এই বৈঠকের পরও সেরকম কোনও সমাধান এখনও উঠে আসেনি বলে জানা গিয়েছে। আজ ফের কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রীদের সঙ্গে বিক্ষোভরত কুস্তিগিরদের (Wrestlers) বৈঠক হতে পারে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এই পরিস্থিতির সূত্রপাত গত বুধবার। বিনেশ ফোগাট বলেন,” ফেডারেশনের পছন্দের বেশ কিছু কোচ দিনের পর দিন মেয়েদের নিগ্রহ করে চলেছেন। সব জেনে শুনেও এখান থেকে মেয়ে রেসলারদের বাঁচার কোনও রাস্তা নেই। শুধু কোচেরা নন, খোদ ফেডারেশনের প্রেসিডেন্টই তো বহু মেয়েকে যৌন নিগ্রহ করেছেন।” এরপর এই ঠান্ডার মধ্যে দিল্লির যন্তর মন্তরে ধর্নায় বসে দেশের কুস্তিগিররা। যৌন নিগ্রহের অভিযোগ তুলে তাঁরা রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট ব্রিজি ভূষণ সরণ সিংয়ের পদত্যাগের দাবি করছেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে ঘণ্টাখানেকের বৈঠক হলেও বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়নি। এদিকে একাধিক প্রতিবেদন অনুযায়ী, সিংকে ২৪ ঘণ্টার সময় দেওয়া হয়েছে। তার মধ্যেই তাঁকে নিজের পদ থেকে সরে যেতে বলা হয়েছে। অন্যথায় তাঁকে পদচ্যুত করা হবে বলে জানা গিয়েছে।

তবে ফেডারেশন নিয়ে এই ইস্যু খুব শিগগির মিটমাট করার আশ্বাস দিয়েছেন। তবে আজও ক্রীড়ামন্ত্রীর বাসভবনেই কুস্তিগিরদের নিয়ে এই বৈঠক হবে বলেই জানা যাচ্ছে। এ দিকে তিনি কুস্তিগিরদের এই বিক্ষোভ তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছেন অনুরাগ। আর কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের তরফে ফেডারেশনকে কুস্তিগিরদের অভিযোগের ভিত্তিতে জবাব দিতেও বলা হয়েছে।