Free Bus Service : রাখি বন্ধন উৎসব উপলক্ষে বিশেষ উপহার মুখ্যমন্ত্রীর, মহিলাদের জন্য বিনামূল্যে ৪৮ ঘণ্টার বাস পরিষেবার ঘোষণা

Free Bus Service : রাখি বন্ধন উৎসব উপলক্ষে বিনামূল্যে ৪৮ ঘণ্টার বাস পরিষেবার ঘোষণা যোগী সরকারের। ১০ অগস্ট মধ্য রাত্রি থেকে শুরু করে ১২ তারিখ অবধি এই বিনামূল্যে পরিবহণের সুযোগ পাবেন রাজ্যের মহিলা।

Free Bus Service : রাখি বন্ধন উৎসব উপলক্ষে বিশেষ উপহার মুখ্যমন্ত্রীর, মহিলাদের জন্য বিনামূল্যে ৪৮ ঘণ্টার বাস পরিষেবার ঘোষণা
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 06, 2022 | 9:11 AM

লখনউ : সামনেই রাখি বন্ধন উৎসব। এই উপলক্ষে রাজ্যের মহিলাদের জন্য উপহার ঘোষণা করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যোগী আদিত্যনাথ ঘোষণা করেছেন,উত্তর প্রদেশে ৪৮ ঘণ্টার জন্য সম্পূর্ণ বিনামূল্য়ে বাসে যাতায়াত করতে পারবেন মহিলারা। রাখি বন্ধন উপলক্ষে রাজ্যের সব দিদি-বোনদের উদ্দেশে এটাই উপহার ‘দাদা’ যোগীর।

মুখ্যমন্ত্রী যোগীর দফতর থেকে জানানো হয়েছে, ‘রাখি বন্ধন উপলক্ষে উত্তর প্রদেশের রাজ্য পরিবহণ কর্পোরেশনের উচিত রাজ্যের সমস্ত মহিলাদের নিরাপদ যাতায়াতের জন্য তাদের বিনামূল্যে বাসের পরিষেবা দেওয়া।’ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, ১০ অগস্ট মধ্য রাত্রি থেকে শুরু করে ১২ তারিখ অবধি এই বিনামূল্যে পরিবহণের সুযোগ পাবেন রাজ্যের মহিলা। অর্থাৎ, যোগীর তরফে ৪৮ ঘণ্টার বিনামূল্যে বাস পরিষেবা উপহার রাজ্যের সমস্ত মহিলাদের।

এদিকে গত রবিবারই উপরাষ্ট্রপতি এম বেঙ্কাইয়া নাইডু দেশের মহিলাদের মর্যাদা অক্ষুণ্ণ রাখার জন্য় এবং তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য দেশবাসীর কাছে আহ্বান জানিয়েছিলেন। সম্প্রতি তিনি বেঙ্গালুরুতে সরকারি কাজে গিয়েছেন। তিনি সেখানে রাজ ভবনে সেখানকার স্থানীয় স্কুলের পড়ুয়াদের সঙ্গে রাখি বন্ধন উদযাপন করেন। রাখি বন্ধন উপলক্ষে তিনি সকলকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ভাই ও বোনের মধ্যে সম্মান ও গভীর ভালবাসা উদযাপনের বিশেষ উৎসব হল এই রাখি বন্ধন। উপরাষ্ট্রপতির সচিবালয় থেকে টুইট করে জানানো হয়েছে, ‘ভাই ও বোনের মধ্যে সম্মান ও গভীর ভালবাসা উদযাপনের বিশেষ উৎসব হল এই রাখি বন্ধন। এই শুভ দিনে আমরা দেশের মহিলাদের মর্যাদা অক্ষুণ্ণ রাখা এবং তাঁদের সবসময় একটি নিরাপদ পরিবেশ দেওয়ার বিষয়টি সুনিশ্চিত করি।’ উপরাষ্ট্রপতির সচিবালয় অনুসারে, জনগণকে প্রত্যেককে তাদের ভাই ও বোনের মতো আচরণ করার আহ্বান জানিয়ে নাইডু বলেছেন, যে এটি নাগরিকদের মধ্যে ভ্রাতৃত্ব ও সম্প্রীতি বৃদ্ধি করবে এবং আমাদের দেশকে আরও শক্তিশালী করে তুলবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla