হেলমেট মাথায় দিয়ে অডি চালান বাহাদুর! দিলেন অকাট্য যুক্তি

UP Challan: ভাবছেন, গাড়ি চালাতে আবার কীসের হেলমেট? এই প্রশ্ন জেগেছিল ঝাঁসির বাহাদুর সিং পরিহারের মনেও। ট্রাক ইউনিয়নের চেয়ারম্যান যখন মোবাইলে মেসেজ পান, দেখেন যে তাঁর গাড়ির নামে চালান পাঠানো হয়েছে।

হেলমেট মাথায় দিয়ে অডি চালান বাহাদুর! দিলেন অকাট্য যুক্তি
মাথায় হেলমেট পরে গাড়ি চালাচ্ছেন বাহাদুর সিং পরিহার।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: May 16, 2024 | 8:22 AM

ঝাঁসি: ঝাঁ চকচকে বিদেশি গাড়ি। রাস্তা দিয়ে গেলেই সবাই ঘুরে তাকায়। নাহ, অডি গাড়িকে দেখার জন্য নয়, বরং তার চালককেই সবাই দু-বার ঘুরে দেখেন। ভাবছেন কী? কোনও সেলেব্রেটি গাড়ি চালাচ্ছেন? তাও নয়। আসলে সবাই ঘুরে দেখেন, কারণ গাড়ির চালক মাথায় হেলমেট পরে বসে!

নাহ, অডি গাড়ি নিয়ে ফর্মুলা রেসিংয়ে যান না বাহাদুর সিং পরিহার। তিনি হেলমেট পরেন জরিমানার ভয়ে! কেন? কারণ মার্চ মাসেই তাঁকে ১০০০ টাকা জরিমানা করা হয়েছে হেলমেট না পরার জন্য। ফের যাতে জরিমানা না হয়, তার জন্যই হেলমেট পরে গাড়ি চালান।

ভাবছেন, গাড়ি চালাতে আবার কীসের হেলমেট? এই প্রশ্ন জেগেছিল ঝাঁসির বাহাদুর সিং পরিহারের মনেও। ট্রাক ইউনিয়নের চেয়ারম্যান যখন মোবাইলে মেসেজ পান, দেখেন যে তাঁর গাড়ির নামে চালান পাঠানো হয়েছে। তিনি পরিবহন ওয়েবসাইটে গিয়ে চালান নম্বর দিয়ে সার্চ করতে দেখেন যে তিনি হেলমেট না পরায় ১০০০ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে ক্যাটেগরিতে আবার স্পষ্ট উল্লেখ করা যে তিনি গাড়ি চালাচ্ছিলেন।

চালান নিয়ে ট্রাফিক পুলিশের কাছে গেলে তারা বলে যে লোকসভা নির্বাচন নিয়ে ব্যস্ত সবাই। ভোট মিটলে এই বিষয়টি দেখা হবে। এবার উত্তর প্রদেশেও বাংলার মতোই সাত দফায় ভোট। অর্থাৎ ভোট শেষ হবে ১ জুন। ফল প্রকাশ ৪ জুন। তারপরই জানা যাবে যে গাড়ি চালকের কেন হেলমেট না পরার জন্য জরিমানা হল?

এই এক মাসের মধ্যে যাতে আবার হেলমেট না পরার জন্য জরিমানা করতে না পারে পুলিশ, সেই কারণে গাড়ির দিকে পা বাড়ালেই মাথায় হেলমেট পরে নিচ্ছেন বাহাদুর সিং পরিহার।