ভিডিয়ো: আকস্মিক বন্যার জলে আটকে মহিলা ও শিশু, তারপর কী হল….

Tamilnadu, flood, উদ্ধার করার পর দুজন যখন নিজেরা নিরাপদ স্থানে ফিরে আসছিলেন, তখনই ঘটে বিপত্তি। টাল সামলাতে না পেরে ব্যাপকভাবে ধেয়ে আসা জলস্রোতের মধ্যে পড়ে যান তারা।

ভিডিয়ো: আকস্মিক বন্যার জলে আটকে মহিলা ও শিশু, তারপর কী হল....
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2021 | 5:15 PM

চেন্নাই: প্রাকৃতিক বিপর্যয়ের সঙ্গে লড়াই করার মত শক্তি নেই কারোর। আমরা প্রাকৃতিক সঙ্কটের থেকে সতর্ক থাকতে পারি তবে, তাদের সঙ্গে লড়াই করার মত ক্ষমতা নেই আমাদের। কিন্তু অসম্ভবও কখনও কখনও সম্ভব হয় সেই প্রকৃতির কল্যাণেই। তামিলনাড়ুর (Tamilnadu) আনাইবারি জলপ্রপাতের (Anaivari waterfalls) জলে আটকে থাকা একজন মহিলা ও শিশুকে উদ্ধার করল একদল সাহসী গ্রামবাসী। বন্যার বিপুল জল স্রোত থেকে ওই শিশু ও মহিলাকে উদ্ধার করতে যথেষ্টই প্রাণের ঝুঁকি ছিল বলেই জানা গিয়েছে। কিন্তু মানবিকতার খাতিরে সেই ঝুঁকিকে অবজ্ঞা করে মহিলা ও শিশুর প্রাণ বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন তাঁরা।

একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ঝর্ণার ধারে পাথরের গায়ে কোনক্রমে বসে আছেন ওই মহিলা ও শিশু, সামনে ধেয়ে আসছে জলের বিপুল স্রোত। ওই পরিস্থিতিতে খুব বেশিক্ষণ ভারসাম্য বজায় রেখে বসে থাকা সম্ভব ছিলনা ওই মহিলাও শিশুর পক্ষে। এমন সময়ই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন চারজন স্থানীয় গ্রামের বাসিন্দা। দড়ির সাহায্যে আটকে থাকা মহিলা ও শিশুটিকে উদ্ধার করেন তারা।

দেখে নিন ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছে উদ্ধার করার পর দুজন যখন নিজেরা নিরাপদ স্থানে ফিরে আসছিলেন, তখনই ঘটে বিপত্তি। টাল সামলাতে না পেরে ব্যাপকভাবে ধেয়ে আসা জলস্রোতের মধ্যে পড়ে যান তারা। শেষমেশ কোনওক্রমে সাঁতার কেটে তীরে উঠে পড়ে নিজেদের প্রান বাঁচাতে সক্ষম হন।

উদ্ধারের সময় স্থানীয় বাসিন্দারা সেখানে জড়ো হয়ে উদ্ধার কাজকে প্রেরণা জুগিছেন। সফলভাবে উদ্ধার কাজ শেষ হওয়ার পর আনন্দে ফেটে পড়েন তারা। আনাইবারি জলপ্রপাত তামিলনাড়ুর একটি জনপ্রিয় ভ্রমণকেন্দ্র। প্রত্যেক রবিবার সেখানে ভিড় জমান অনেকে। আকস্মিকভাবে বন্যার জলের স্রোতের কারণেই ঘটে এই ঘটনা। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে (Social Media) ভাইরাল (Viral Video) হয়েছে। ঘটনার পর সাময়িকভাবে আনাইবারি জলপ্রপাত বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন Goa: ত্রিপুরার পুনরাবৃত্তি গোয়াতে, মমতার সফরের আগেই ছেঁড়া হল একের পর এক পোস্টার