Delhi-Mumbai Vistara flight: ককপিটে বাঁশির মতো শব্দ, মাঝ আকাশ থেকে মুম্বইগামী বিমান ফিরিয়ে আনার সিদ্ধান্ত পাইলটের

Air Vistara: বিবৃতি দিয়ে ডিজিসিএ জানিয়েছে, "দিল্লি থেকে মুম্বইগামী ভিস্তারা বি৭৩৭-৮০০ বিমানটির ককপিটে বাঁশির মতো শব্দ শোনার পর সেটি ফিরে এসেছে।

Delhi-Mumbai Vistara flight: ককপিটে বাঁশির মতো শব্দ, মাঝ আকাশ থেকে মুম্বইগামী বিমান ফিরিয়ে আনার সিদ্ধান্ত পাইলটের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2022 | 7:42 AM

নয়া দিল্লি: আবারও চলন্ত বিমানে বিপত্তি। সোমবার দিল্লি থেকে মুম্বইগামী ভিস্তারা এয়ারলাইনসের বিমান ওড়ার পর মাঝ আকাশ থেকে পুনরায় দিল্লি বিমানবন্দরে ফিরে এসেছে। বোয়িং ৭৩৭ বিমানের ককপিটে ‘বাঁশির মতো’ শব্দ শোনা যাওয়ার কারণেই বিমানটি দিল্লিতে ফিরে এসেছে, এমনটাই জানা গিয়েছে। ডিরেক্টর জেনারেল অব সিভিল অ্যাভিএশন বা ডিজিসিএ এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে। যদিও প্রাথমিকভাবে ভিস্তারা এয়ারলাইসের বিমানটিতে কোনও প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়েনি।

বিবৃতি দিয়ে ডিজিসিএ জানিয়েছে, “দিল্লি থেকে মুম্বইগামী ভিস্তারা বি৭৩৭-৮০০ বিমানটির ককপিটে বাঁশির মতো শব্দ শোনার পর সেটি ফিরে এসেছে। বিমানটি নিরাপদে বিমানবন্দরে অবতরণ করেছে। প্রাথমিক গ্রাউন্ড ইনস্পেকশনে কোনও প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়েনি। তদন্ত ও যাচাই প্রক্রিয়া চলছে।” টাটা ও সিঙ্গাপুর এয়ারলাইন্সের যৌথ উদ্যোগে চলা ভিস্তার বিমান সংস্থার তরফে বিমানটির ফিরে আসার খবরে মান্যতা দেওয়া হয়েছে। বিমান পরিবহণ সংস্থা জানিয়েছে, আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যে বিমানের ককপিটে আওয়াজ শুনতে পাওয়ার কারণে পাইলট বিমানটিকে দিল্লি ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছিলেন।

বিবৃতি দিয়ে বিমান পরিবহণ সংস্থা ভিস্তারা জানিয়েছে, “সতর্কতামূলক পদক্ষেপের অঙ্গ হিসেবে ককপিটে আওয়াজ শোনা মাত্র বিমান চালক মাঝ আকাশ থেকে বিমানটিকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দের ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং বিমানটি নিরাপদে অবতরণে করেছে।” ভিস্তার জানিয়েছে, দিল্লি বিমানবন্দের অবতরণের পর বিমানের যাত্রীদের গন্তব্যে নিয়ে যেতে সংস্থার তরফে বিকল্প বিমানের ব্যবস্থা করা হয়েছে।