Moloy Ghatak: এই নিয়ে টানা ১৩ বার, পঞ্চায়েত ভোট মিটলেও ইডির হাজিরায় ‘না’ মলয়ের

Coal Smuggling Case: মঙ্গলবার (২৫ জুলাই) ফের দিল্লিতে প্রবর্তন ভবনে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছিল মন্ত্রীকে। কিন্তু আজও হাজিরা এড়ালেন তিনি। সূত্রের খবর, এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে হাজিরা দিলেন না তিনি। সমনে হাজির না থাকতে পারার বিষয়টি ইডিকে ই-মেল মারফত মন্ত্রী জানিয়েছেন বলে খবর।

Moloy Ghatak: এই নিয়ে টানা ১৩ বার, পঞ্চায়েত ভোট মিটলেও ইডির হাজিরায় 'না' মলয়ের
মলয় ঘটকImage Credit source: টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2023 | 2:17 PM

নয়া দিল্লি: মঙ্গলবার ফের ইডির সমন এড়ালেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এর আগেও একাধিকবার কয়লাকাণ্ডের জিজ্ঞাসাবাদের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে তলব করা হয়েছিল মলয় ঘটককে। কিন্তু প্রতিবারই কিছু না কিছু কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছিলেন তিনি। শেষবার যখন তলব করা হয়েছিল, তখন পঞ্চায়েত ভোট নিয়ে ব্যস্ততার কথা বলেছিলেন তিনি। তারপর বাংলায় ভোটপর্ব মিটে যাওয়ার পর মঙ্গলবার (২৫ জুলাই) ফের দিল্লিতে প্রবর্তন ভবনে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছিল মন্ত্রীকে। কিন্তু আজও হাজিরা এড়ালেন তিনি। সূত্রের খবর, এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে হাজিরা দিলেন না তিনি। সমনে হাজির না থাকতে পারার বিষয়টি ইডিকে ই-মেল মারফত মন্ত্রী জানিয়েছেন বলে খবর।

উল্লেখ্য, এনফোর্সমেন্ট ডিরেক্টেরেটের তরফে বার বার তলব করা হচ্ছে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে। কিন্তু প্রতিবারই কোনও না কোনও কারণে হাজিরা দিতে পারেননি মন্ত্রীমশাই। গত ২৬ জুনও মলয় ঘটককে ডেকে পাঠানো হয়েছিল তাঁকে। তখন পঞ্চায়েত ভোটের ব্যস্ত ছিলেন তিনি। জানিয়েছিলেন, পঞ্চায়েত ভোটের কাজে ব্যস্ত থাকার কারণে তিনি ইডির অফিসে হাজিরা দিতে পারছেন না। তার আগেও কখনও শারীরিক সমস্যার কারণে কখনও আবার ব্যক্তিগত কোনও কারণে হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। এই নিয়ে ১৩ বার ইডির হাজিরা এড়ালেন মলয় ঘটক।

প্রসঙ্গত, কয়লা পাচার মামলায় ইডি ও সিবিআই – দুুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাই আলাদা আলাদাভাবে তদন্ত চালিয়ে যাচ্ছে। অতীতে একবার সিবিআই-এর গোয়েন্দারা মলয় ঘটকের বাড়িতেও গিয়েছিলেন। তল্লাশি চলেছে বাড়িতে। মন্ত্রীকে জিজ্ঞাসাবাদও করেছে সিবিআই। কিন্তু, ইডির তরফে বারংবার তলবের পরেও কোনও না কোনও কারণে হাজিরা এড়াচ্ছেন তিনি। এখন দেখার মঙ্গলবারও মলয় ঘটক এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাজিরা এড়ানোর পর ইডির তরফে কী পদক্ষেপ করা হয়।