Primary TET: ২০১৪-র নিয়োগের তালিকা প্রকাশ করল পর্ষদ, ফের বড়সড় বেনিয়মের অভিযোগ তরুণজ্যেতির

Primary TET: ২০১৪ সালের বিজ্ঞপ্তির ভিত্তিতে ২০১৬ সালে প্রাথমিকে নিয়োগ হয়েছিল। সেই নিয়োগ নিয়ে বিভিন্ন সময় একাধিক অভিযোগ উঠেছে।

Primary TET: ২০১৪-র নিয়োগের তালিকা প্রকাশ করল পর্ষদ, ফের বড়সড় বেনিয়মের অভিযোগ তরুণজ্যেতির
প্রাথমিক টেট
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 12:37 AM

কলকাতা: হাইকোর্টের নির্দেশে অবশেষে ২০১৪-র টেট উত্তীর্ণদের ব্রেক আপ নম্বর সহ তালিকা প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মঙ্গলবার সেই তালিকা প্রকাশ হওয়ার পর সামনে আসছে বড়সড় অনিয়ম। নম্বরে একাধিক গরমিল থারা অভিযোগ উঠেছে। রিজার্ভেশন রোস্টার মানা হয়নি, নম্বরেও গরমিল! এর আগে অভিযোগ ছিল অ্যাপটিটিউড টেস্টে বেনিয়ম হয়েছে। এবার পুরো প্যানেল তৈরিতেই গণ্ডগোলের অভিযোগ আসছে। ইতিমধ্যেই ওই তালিকা নিয়ে প্রশ্ন তুলে টুইট করেছেন আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি।

২০১৪ সালের বিজ্ঞপ্তির ভিত্তিতে ২০১৬ সালে প্রাথমিকে নিয়োগ হয়েছিল। সেই নিয়োগ নিয়ে বিভিন্ন সময় একাধিক অভিযোগ উঠেছে। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে সেই ২০১৪-র টেটের তালিকা প্রকাশ করেছে পর্ষদ।

তালিকা প্রকাশ হওয়ার পর তরুণজ্যোতি সোশ্যাল মিডিয়ায় লেখেন, প্রাথমিক শিক্ষা পর্ষদকে ধন্যবাদ জেলাভিত্তিক তালিকা প্রকাশ করার জন্য। আপনারা আবার ভুল করেছেন তার উত্তর আপনাদের কোর্টে দিতে হবে। তাঁর দাবি, রিজার্ভেশন রোস্টার না মেনেই তালিকা প্রকাশ করা হয়েছে। তা থেকেই আরও ভালভাবে দুর্নীতি প্রমাণ করা সম্ভব বলে মন্তব্য করেছেন তিনি।

আইনজীবীর দাবি, এবার জেলায় জেলায় যে সব টেট প্রার্থী কাট অফ মার্কসের থেকে বেশি নম্বর পেয়েও চাকরি পাননি, এবার তাঁরাও মামলা করবেন।

সম্প্রতি ২০১৬-র প্রাথমিক নিয়োগ সংক্রান্ত একটি মামলায় ৩২ হাজার চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। পরে ডিভিশন বেঞ্চ সেই নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে। তবে সেই সব শিক্ষক শিক্ষিকাদের নতুন করে ইন্টারভিউতে অংশ নেওয়ার কথা বলা হয়েছে।