Tathagata Roy: ‘অর্থ ও নারী চক্র’ মন্তব্যে তথাগতর বিরুদ্ধে মহিলা কমিশনে দায়ের হল অভিযোগ!

BJP: এর আগে তথাগতর বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেছিলেন আইনজীবী সায়ন ব্যানার্জি। এবার তিনিই তথাগতর বিরুদ্ধে অভিযোগ জানালেন রাজ্য মহিলা কমিশনে।

Tathagata Roy: 'অর্থ ও নারী চক্র' মন্তব্যে তথাগতর বিরুদ্ধে মহিলা কমিশনে দায়ের হল অভিযোগ!
এবার তথাগত রায়ের বিরুদ্ধে মহিলা কমিশনে অভিযোগ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 6:06 PM

কলকাতা: কয়েক দিন ধরে নিজের দল বিজেপি (BJP)-র সমালোচনায় সরব রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায় (Tathagata Roy)। সোশ্যাল মিডিয়ায় তাঁর একের পর এক বিস্ফোরক পোস্ট করে দলকে অস্বস্তিতে ফেলেছেন তিনি। অন্যদিকে তাঁর এক অভিযোগের প্রেক্ষিতে থানাতেও অভিযোগ দায়ে র হয়েছে। এবার অভিযোগ জানানো হল পশ্চিমবঙ্গ মহিলা কমিশনে।

এর আগে তথাগতর বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেছিলেন আইনজীবী সায়ন ব্যানার্জি। এবার তিনিই তথাগতর বিরুদ্ধে অভিযোগ জানালেন রাজ্য মহিলা কমিশনে।

অভিযোগপত্রে তিনি লিখেছেন, “তথাগত রায় একটি সাক্ষাৎকারে অভিযোগ করেন ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে রাজ্য বিজেপি-র বিভিন্ন নেতারা অর্থ ও নারীর আদান প্রদান করেছেন। পরবর্তী সময়ে একই অভিযোগ তিনি তাঁর অ ফিসার টুইটার হ্যান্ডেলেও পোস্ট করেছেন।”

এর পর তথাগতবাবুর বিরুদ্ধে তাঁর হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়েরের কথা উল্লেখ করে এই আইনজীবী অভিযোগ করেছেন, বর্তমান সময়ে মহিলারা বিভিন্ন অপরাধের শিকার হচ্ছেন। সেখানে তথাগত রায় অভিযোগ করছেন, বিধানসভা নির্বাচনে টিকিটের বিনিময়ে নারী দেহকে ব্যবহার করা হয়েছে। নারী জাতি সম্পর্কে তথাগতবাবুর এহেন মন্তব্য অপমানজনক এবং নারীচক্র বলতে তিনি কী বোঝাতে চেয়েছেন, তা প্রকাশ্যে আসা জরুরি। এই প্রেক্ষিতে রাজ্য মহিলা কমিশনকে এব্যাপারে পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন ওই আইনজীবী।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় তথাগত রায় এক পোস্টে অভিযোগ করেন, “বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিট বিনিময়ের ক্ষেত্রে দলের একাংশ অর্থ এবং নারী চক্রের দ্বারা প্রভাবিত হয়।” টিভি নাইন বাংলার সাক্ষাৎকারেও তিনি জানান, প্রার্থী চয়নে টাকা একটা ভূমিকা পালন করেছে (বিজেপিতে)। তার মধ্যে নারী চক্র নিয়েও বিস্ফোরক মন্তব্য করেছিলেন তিনি। যদিও তা নিয়ে বিশদ মন্তব্য করতে চাননি তথাগত।

অন্যদিকে কয়েকদিন আগে হেয়ারস্ট্রিট থানায় গিয়ে বিষয়টি উল্লেখ করে লিখিত অভিযোগ দায়ের করেন আইনজীবী। অভিযোগপত্রের সঙ্গে তিনি তথাগত রায়ের সমস্ত টুইটের স্ক্রিনশট জমা দেন পুলিশের কাছে। পুলিশ সূত্রে খবর, অভিযোগ গ্রহণ করা হয়েছে সব দিক খতিয়ে দেখা হচ্ছে। রাজ্য বিজেপি-র কাছে ক্রমেই এসব অস্বস্তির বিষয় হয়ে দাঁড়াচ্ছে। ইতিমধ্যেই তথাগত রায়কে সরাসরি দল ছাড়ার পরামর্শ দিয়েছেন বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ৷। পাল্টা অবশ্য দিলীপকে অর্ধ শিক্ষিত বলে কটাক্ষ করে তথাগত চ্যালেঞ্জ করেছেন পারলে তাঁকে দল থেকে তাড়ানো হোক। পাশাপাশি আপাতত তিনি বঙ্গ বিজেপিতে যাত্রার বিবেকের মতো ভূমিকা পালন করবেন বলে জানিয়েছেন। তার পরও একাধিক বিষয়ে নিজের সোশ্যাল মিডিয়া ওয়ালে একের পর এক বিস্ফোরক কথাবার্তা লিখছেন।

তাঁর এই টাকা ও নারী সম্পর্কের মন্তব্যের ব্যাখ্যা চেয়ে এবার রাজ্যের মহিলা কমিশনে অভিযোগ জানালেন আইনজীবী সায়ন ব্যানার্জি। যদিও এ নিয়ে এপর্যন্ত তথাগতবাবুর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: Nandigram Case in High Court: ফের পিছল নন্দীগ্রাম মামলা, শুভেন্দুর আইনজীবীকে লিখিত বয়ান দেওয়ার নির্দেশ