Maheshtala Police: রাস্তা থেকে বাইক সরাতে বলাই ‘অপরাধ’, পুলিশের বেধড়ক মারে হাড়গোড় ভাঙল নাগরিকের

Maheshtala Police: রাস্তা থেকে বাইক সরাতে বলাই 'অপরাধ', পুলিশের বেধড়ক মারে হাড়গোড় ভাঙল নাগরিকের
অভিযুক্ত পুলিশ অফিসার ও নিগৃহিতের ভাঙা হাতের এক্স-রে ছবি। নিজস্ব চিত্র।

Allegation against Police: মহেশতলা থানার এসআই আবুল মারজান সাদা পোশাকে নুঙ্গি স্টেশন সংলগ্ন একটি ওষুধের দোকানে ওষুধ কিনতে গিয়েছিলেন। অভিযোগ, তিনি বাইকটিকে এমনভাবে রাস্তার উপর রেখেছিলেন তাতে অন্যদের যাতায়াতের অসুবিধা হচ্ছিল। তারই প্রতিবাদ করে জনৈক সুমন্ত বেরা।

TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Nov 09, 2021 | 8:10 PM

কলকাতা: ফুটপাথে কুঁকড়ে পড়ে রয়েছে বছর কুড়ির এক যুবক। তাঁর বুকে-পিঠে অনবরত আঘাত করে চলেছে ভারী বুট পরা এক জোড়া পা। বুট জোড়া যাঁর পায়ে, তিনি আবার গ্রিন পুলিশ। সোমবারই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এক্সাইড মোড়ে এক গ্রিন পুলিশের কাণ্ডে সমালোচনার ঝড় উঠেছে। সেইই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের কাঠগড়ায় পুলিশ। এবার অভিযোগ উঠল এক পুলিশ অফিসারের বিরুদ্ধে। রাস্তায় বাইক রাখাকে কেন্দ্র করে এক যুবকের সঙ্গে কথা কাটাকাটি আর তাই থেকে তাঁকে বেধড়ক মারধর করে শরীরের একাধিক হাড় ভেঙে দেওয়ার অভিযোগ উঠল মহেশতলা (Maheshtala) থানার এসআই-এর বিরুদ্ধে। পুলিশের এই কাণ্ডে আদালতের দ্বারস্থ হল জখম ব্যক্তির পরিবার।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালী পুজোর রাতে একটি ওষুধের দোকানের সামনে বাইক রাখাকে কেন্দ্র করে বচসা এবং সেখান থেকে মারধরের ঘটনা ঘটে। মহেশতলা থানার এসআই আবুল মারজান সাদা পোশাকে নুঙ্গি স্টেশন সংলগ্ন একটি ওষুধের দোকানে ওষুধ কিনতে গিয়েছিলেন। অভিযোগ, তিনি বাইকটিকে এমনভাবে রাস্তার উপর রেখেছিলেন তাতে অন্যদের যাতায়াতের অসুবিধা হচ্ছিল। তারই প্রতিবাদ করে জনৈক সুমন্ত বেরা।

এর পর পুলিশ অফিসারের সঙ্গে তাঁর তর্কবিতর্ক হয়। অভিযোগ এর পর তাঁকে মারধর করেন ওই এসআই। সেখানেই শেষ হয়নি। পরে ওই যুবককে মহেশতলা থানায় তুলে নিয়ে গিয়ে ওই এসআই বেধড়ক মারধর করেন বলে অভিযোগ। এসআই আবুল মারজানের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন গুরুতর জখম হওয়া সুমন্তের পরিবার। জানা গিয়েছে, তাঁর শরীরের একাধিক হাড় ভেঙেছে পুলিশ অফিসারের মারে। এদিকে এ নবিয়ে অভিযোগ জানাতে গেলে মহেশতালা থানা তা গ্রহণ করেনি বলেও অভিযোগ।

এর পর কালী পুজোর পরের দিন সুমন্ত বাবুকে আদালতে হাজির করা হয়। কিন্তু আদালত সুমন্ত বাবুর পরিস্থিতি দেখে তাঁকে জামিন দেন। তাঁকে চিকিৎসার পরামর্শ দেন। এখন মহেশতলার একটি বেসরকারি হাসপাতালে সুমন্ত বাবু চিকিৎসাধীন রয়েছেন। বুধবার তাঁর অপারেশন হওয়ার কথা আছে। পরিবারের দাবি, এক্স-রে রিপোর্ট অনুযায়ী সুমন্তর শরীরের অন্তত চার জায়গায় হাড় ভেঙে গিয়েছে। এ নিয়ে সুমন্তর পরিবার আদালতের কাছে সুবিচার এর জন্য আবেদন করেছেন। অভিযোগ করেছেন ওই এসআই-র বিরুদ্ধে। যদিও পুরো ঘটনায় এ পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি অভিযুক্ত এসআই বা মহেশতলা থানার তরফে। এদিকে এই ঘটনার প্রবল নিন্দা করেছেন এলাকার বিধায়ক দুলাল দাস। তিনি আইনত এর বিচারের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন: PIL on Municipality Election: ‘সব পুরসভায় একসঙ্গে ভোট হোক ফেব্রুয়ারিতে’, আদালতে মামলার তোড়জোড় শুরু বিজেপির

আরও পড়ুন: Theft: কুঁদঘাটে প্রাক্তন আমলার বাড়িতে ভয়াবহ চুরি! কোলাপসেবল গেট ভেঙে চলল লুঠপাট

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA