Abhishek Banerjee: গোয়েন্দাদের মুখোমুখি হওয়া অভিষেকের জন্য নতুন নয়, সন্তান কোলে ED অফিসে গিয়েছিলেন রুজিরাও

Abhishek Banerjee: কয়লা পাচারের টাকা রুজিরা ও মেনকা অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন হয়েছে বলে অভিযোগ ছিল। সেই বিষয়ে আগেই জিজ্ঞাসাবাদ করেছিলেন গোয়েন্দারা।

Abhishek Banerjee: গোয়েন্দাদের মুখোমুখি হওয়া অভিষেকের জন্য নতুন নয়, সন্তান কোলে ED অফিসে গিয়েছিলেন রুজিরাও
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 8:33 AM

কলকাতা: কেন্দ্রীয় সংস্থার মুখোমুখি হওয়ার ঘটনা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্য নতুন নয়। আগেও গোয়েন্দাদের নজরে এসেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় নাম না জড়ালেও কয়লা পাচার-কাণ্ডে আগেই নাম জড়িয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের। শুধু তিনি নিজে নন, গোয়েন্দারা আতস কাচের নীচে এসেছেন তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়, শ্যালিকা মেনকা গম্ভীরও। অভিষেকের বাড়িতেও পৌঁছে গিয়েছিল কেন্দ্রীয় সংস্থা।

১ ফেব্রুয়ারি, ২০২১

কয়লাপাচার মামলায় অভিষেকের স্ত্রী রুজিরাকে নোটিস দিতে যায় সিবিআই।

২২ ফেব্রুয়ারি, ২০২১

অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করতে তাঁর ফ্ল্যাটে পৌঁছে যায় সিবিআই। কয়লা পাচারের টাকা রুজিরা ও মেনকা অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন হয়েছে বলে অভিযোগ ছিল। সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই গিয়েছিলেন গোয়েন্দারা।

৬ সেপ্টেম্বর, ২০২১

একাধিকবার অভিষেককে তলব করা হয় ইডি-র তরফে। ২০২১-এর সেপ্টেম্বরে কয়লাপাচার-কাণ্ডে দিল্লিতে ইডির সদর দফতরে প্রথম হাজিরা দেন অভিষেক।

২১ মার্চ, ২০২২

কয়লাপাচার মামলায় আবারও গোয়েন্দাদের মুখোমুখি হতে হয় তাঁকে। দ্বিতীয়বার দিল্লিতে ইডি দফতরে হাজিরা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি।

১৪ জুন, ২০২২

কয়লা পাচার মামলায় অভিষেকপত্নী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে তাঁর বাড়িতে হাজির হন সিবিআই আধিকারিকেরা। সেই সময় বাড়িতে ছিলেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেশ কয়েক ঘণ্টা ধরে চলেছিল জিজ্ঞাসাবাদ।

২৩ জুন, ২০২২

কয়লাপাচার মামলায় সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। সন্তানকে কোলে নিয়েই ইডি অফিসে প্রবেশ করতে দেখা গিয়েছিল রুজিরাকে। সেদিনও দীর্ঘক্ষণ চলে জিজ্ঞাসাবাদ।

২ সেপ্টেম্বর ২০২২

কয়লাপাচার কাণ্ডে ফের ইডির মুখোমুখি হন অভিষেক। সল্টলেক সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজনৈতিক ষড়যন্ত্রের তত্ত্বও দিয়েছিলেন তিনি।

এবার নিয়োগ দুর্নীতি মামলায় তলব করা হয়েছে অভিষেককে। কুন্তল ঘোষের সঙ্গে তাঁর বয়ানে মিল থাকায় তাঁকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। পরে বেঞ্চ বদল হলেও সেই নির্দেশ বহাল থাকে। শনিবার সকালেই তাঁকে হাজিরা দিতে হবে নিজাম প্যালেসে।