Mamata-Abhisekh: দূর হচ্ছে দূরত্ব? আরজি কর আবহে অভিষেক-মমতা বৈঠক ঘিরে জোর চর্চা

Mamata-Abhisekh: গত ২৮ অগস্ট রেড রোডে এক মঞ্চে ছিলেন মমতা-অভিষেক। লোকসভা নির্বাচনের পর থেকে বেশ কিছু বিষয়ে ক্ষুব্ধ অভিষেক। এমন খবর ছিল দলের অন্দরে। একুশে জুলাইয়ের মঞ্চে দলের হারা জায়গায় ব্যাপক রদবদলের বার্তা দেন তিনি। তারপরও দূরত্ব ছিল বলে খবর।

Mamata-Abhisekh: দূর হচ্ছে দূরত্ব? আরজি কর আবহে অভিষেক-মমতা বৈঠক ঘিরে জোর চর্চা
শুরু হয়েছে জোর জল্পনা।Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2024 | 1:53 PM

কলকাতা: দলে মমতা অভিষেকের সম্পর্কের দূরত্ব নিয়ে চর্চার আবহেই অভিষেক-মমতা বৈঠক হয়ে গেল কালীঘাটে। শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে এই বৈঠক হয়। সূত্রের খবর, অভিষেক গিয়েছিলেন সেখানে। দীর্ঘ বৈঠক ও আলাপচারিতা হয় দু’জনের মধ্যে। শনিবার তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় এ নিয়ে প্রথম পাতায় একটি রিপোর্টও বের হয়। যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

গত ২৮ অগস্ট রেড রোডে এক মঞ্চে ছিলেন মমতা-অভিষেক। লোকসভা নির্বাচনের পর থেকে বেশ কিছু বিষয়ে ক্ষুব্ধ অভিষেক। এমন খবর ছিল দলের অন্দরে। একুশে জুলাইয়ের মঞ্চে দলের হারা জায়গায় ব্যাপক রদবদলের বার্তা দেন তিনি। তারপরও দূরত্ব ছিল বলে খবর। সম্প্রতি, আরজি কর কাণ্ডের পরিপ্রেক্ষিতে অভিষেককে আরও সক্রিয় হওয়ার আবেদন প্রকাশ্যেই করেছিলেন কুণাল ঘোষ। শোনা যাচ্ছিল দল এবং প্রশাসনের একাংশের কাজে ক্ষুব্ধ তিনি।

এবার এই আবহে মমতা অভিষেকের দীর্ঘ আলাপচারিতা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের। আ জি কর পরবর্তী সময় বাংলার রাজনীতি যেভাবে আবর্তিত হচ্ছে, সেই মর্মে শাসকদল তৃণমূল পাল্টা কী কী কর্মসূচি নেয় তা নিয়েই আলোচনা হয়েছে বলে অনুমান রাজনৈতিক মহলের। 

এরই মধ্যে আবারও চোখের চিকিৎসা করাতে বিদেশে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার জাগো বাংলায় এই মর্মেও একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। দলীয় মুখপত্র সূত্রে খবর, অভিষেকের চোখের সমস্যা রয়েছে। চিকিৎসার জন্য তিনি আবারও বিদেশ যেতে পারেন। দলের অভিষেক ঘনিষ্ঠ মহলের দাবি, চিকিৎসার জন্য বাইরে যাচ্ছেন অভিষেক। সে ক্ষেত্রে সেপ্টেম্বর মাসের শেষ কিংবা অক্টোবরের শুরুতেই চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সম্ভাবনা অভিষেকের।