Rupa Dutta Arrested: ‘এত বড় বড় জায়গায় অভিনয়, ডাস্টবিন থেকে ব্যাগ তুলে নিলেন?’, রূপা দত্তকে প্রশ্ন বিচারকের

Book Fair: রূপার আইনজীবীর দাবি, এখনও এমন একজনও পাওয়া যায়নি যিনি অভিযোগ করেছেন, রূপা দত্ত কিছু চুরি করেছেন। একইসঙ্গে রূপা দত্তর নিজের ব্যাগটিও বাজেয়াপ্ত করেনি পুলিশ।

Rupa Dutta Arrested: 'এত বড় বড় জায়গায় অভিনয়, ডাস্টবিন থেকে ব্যাগ তুলে নিলেন?', রূপা দত্তকে প্রশ্ন বিচারকের
ধৃত অভিনেত্রী রূপা দত্ত। ছবি ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 6:23 PM

কলকাতা: বইমেলা থেকে কেপমারির অভিযোগে গ্রেফতার হয়েছেন অভিনেত্রী রূপা দত্ত। শনিবার সন্ধ্যায় কলকাতা বইমেলা থেকে তাঁকে গ্রেফতার করে বিধাননগর উত্তর থানার পুলিশ। রবিবার তাঁকে আদালতে তোলা হলে জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। একদিনের জেল হেফাজত হয়েছে রূপা দত্তের। তাঁর আইনজীবী এদিন এজলাসে ১৪ দিনের জামিনের আবেদন করেন। কিন্তু তা খারিজ করে দেন বিধাননগর মহকুমা আদালতের বিচারক। গ্রেফতারের পরই রূপার কাছ থেকে ৭৫ হাজার টাকা, একাধিক পার্স উদ্ধার করে পুলিশ।

তবে এই ঘটনা ঘিরে ইতিমধ্যেই বেশ কিছু প্রশ্ন উঠে এসেছে। টেলি দুনিয়ায় বেশ কয়েকটি সিরিয়ালে অভিনয় করেছেন রূপা দত্ত। মুম্বইয়েও যোগাযোগ ছিল বলেই তদন্তে উঠে এসেছে। সেলুলয়েডের দুনিয়ায় যাঁর এত পরিচিতি, এভাবে চুরির অভিযোগে তাঁর নাম কেন জড়াল? অন্যদিকে এদিন এজলাসেও বিচারক মামলাটি নিয়ে বেশ কিছু প্রশ্ন তুলেছেন। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। সিজার লিস্টে দু’জন সাক্ষীর নাম ছিল। একজন এর মধ্যে মহিলা কনস্টেবল। প্রশ্ন উঠেছে, দ্বিতীয় জনের জবানবন্দি কেন নেওয়া হল না? অন্যদিকে রূপা দত্ত কেন ডাস্টবিনের পার্সের দিকে হাত বাড়াতে গেলেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন বিচারক।

রূপা দত্তের আইনজীবী রাজদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “রূপা দত্তের বিরুদ্ধে যে মামলা দায়ের করা হয়েছে তাতে বেশ কিছু অসঙ্গতি দেখা গিয়েছে। প্রথম জিনিস হল কোনও ইন্ডিপেনডেন্ট উইটনেস নেই। কোনও ইনডিপেনডেন্ট কমপ্লেনও নেই। এটি একেবারে স্বতঃপ্রণোদিত মামলা। পুলিশের অভিযোগের ভিত্তিতে মামলা। এর তদন্তের ক্ষেত্রেও গাফিলতি দেখা গিয়েছে। আমরা আদালতে বিষয়টি তুলি। কোর্টও তা গুরুত্ব দিয়ে শুনেছে। কিছু অসঙ্গতি আছে। সোমবার পর্যন্ত জেল হেফাজত দেওয়া হয়েছে।”

এই আইনজীবীর কথায়, কোথাও কারও কাছ থেকে কিছু নিয়ে নেওয়া হচ্ছে বা চুরি করা হচ্ছে তাতে রূপা দত্তকে হাতেনাতে ধরা হয়েছে এমন কোথাও বলা হয়নি মামলায়। একটা ডাস্টবিনের মধ্যে ব্যাগ পড়েছিল। সেই ব্যাগটি তুলতে গিয়েছিলেন। সে সময় আশেপাশে যারা লোক ছিলেন তাঁরা তার প্রতিবাদ করেন। এরপরই গোলমাল শুরু হয়। পুলিশ এসে রূপা দত্তকে গ্রেফতার করে। আইনজীবী রাজদীপের দাবি, এখনও এমন একজনও পাওয়া যায়নি যিনি অভিযোগ করেছেন, রূপা দত্ত কিছু চুরি করেছেন। একইসঙ্গে রূপা দত্তর নিজের ব্যাগটিও বাজেয়াপ্ত করেনি পুলিশ।

রূপা দত্তের দাবি, তাঁর কাঁধে যে বড় ব্যাগ ছিল, তার ভিতর একাধিক ছোট পার্স ছিল। শনিবার তিনি বইমেলায় ঠাণ্ডা পানীয় খাওয়ার পর বোতলটি ফেলতে ডাস্টবিনের দিকে যান। তখন একটি পার্স তিনি পড়ে থাকতে দেখে তুলে নেন। সে সময় কিছু লোক তাঁকে ঘিরে ধরেন। তাতেই হইচই শুরু হয়। পুলিশ এসে গ্রেফতার করে। যদিও পুলিশের দাবি ছিল, পর পর কেপমারি করেছেন রূপা। সেটি ডাস্টবিনে ফেলে রেখেছিলেন। পরিকল্পনা ছিল সময় বুঝে সেগুলি তুলে নিয়ে পালানো।

এদিন শুনানি চলাকালীন বিচারক প্রশ্ন করেন, তরুণী যে ব্যাগটি তুলছিলেন সেটি বাজেয়াপ্ত করা হয়েছে নাকি তরুণীর সঙ্গে থাকা ব্যাগটি? পুলিশ জানায়, যে ব্যাগটি তরুণী তুলেছিলেন সেটি বাজেয়াপ্ত করা হয়েছে। তার মধ্যে পার্সগুলি পাওয়া গিয়েছে। ফের বিচারক জানতে চান তরুণীর নিজস্ব যে ব্যাগটি তা বাজেয়াপ্ত হয়নি? সেখানেও তো কিছু লুকোনো থাকতে পারে! অন্যদিকে রূপার একটি পার্সের মধ্যে অন্য একজনের আধার কার্ড পাওয়া গিয়েছে বলে দাবি পুলিশের। সেটি কার, সে বিষয়ে কেন পুলিশ খোঁজ করল না তাও জানতে চান বিচারক।

একইসঙ্গে রূপা দত্তের ভূমিকা নিয়েও অসন্তোষ প্রকাশ করেন তিনি। প্রশ্ন করেন, ‘এত বড় বড় জায়গায় অভিনয় করলেন। ডাস্টবিন থেকে ব্যাগ তুলে নিলেন?’ পুলিশকে এদিন এজলাসে বিচারক প্রশ্ন করেন, স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে একজন মহিলাকে গ্রেফতার করা হল, অথচ বিষটিও কী সেটাই স্পষ্ট নয়। তদন্তকারী অফিসার স্পষ্ট জবাব না দিতে পারায়, তলব করা হয় অভিযোগকারী পুলিশ অফিসারকেও। সোমবার ফের এই মামলার শুনানি হবে।

আরও পড়ুন: Kolkata Book Fair 2022: ডাস্টবিনে পার্স ফেলতেই সন্দেহ হয় পুলিশের, বইমেলা থেকে পকেটমারি অভিযোগে গ্রেফতার টলিউড অভিনেত্রী